ব্ল্যাকমেইলের শিকার হলে কী করবেন

feature-image

মনের জোর হারাবেন না বা নিজেকে দোষ দেবেন না। ব্ল্যাকমেইলিং একটি জঘন্য অপরাধ, তথাকথিত সমাজ আপনাকে যতই ছোট করতে চাক না কেন আইন অনুযায়ী আপনি সহায়তা পাবেন। সমাজের মুখোশধারী মুরুব্বিদের চোখ-কপালে তোলাকে অগ্রাহ্য করে অন্যায়ের প্রতিবাদ করুন, আইনের সহায়তা নিন।

জিমে যাওয়া ছাড়াই ফিট থাকবেন যেভাবে

feature-image

আপনি হয়ত বেশী মানুষ থাকার ফলে পুলে সাঁতার কাটতে পছন্দ করেন না। পানি বাতাসের চেয়ে ১২ গুণ ঘন বর্নায় জার ফলে পানিতে থাকার ফলে শরীরের ক্যালরি পুড়ে যায় এবং পেশী শক্তিশালী হয়। যাদের শরীরে বিভিন্ন ক্ষত ও বাতের ব্যথার সমস্যা রয়েছে, তাদেরকে সাঁতার করার জন্য ডাক্তারি উপদেশ দেয়া হয়।

জিমে যাওয়ার আগে এই খাবারগুলো খেতেই হবে

feature-image

কলাকে বলা হয় প্রাকৃতিক পাওয়ার বে। কলার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণ কার্বহাইড্রেট(যা এনার্জি জোগায় ও সহজে হজম হয়) এবং পটাশিয়াম। শরীরে পটাশিয়াম বেশিক্ষণ জমা থাকে না। ফলে কলা নিমেষে পুষ্টি জোগাতে দারুণ উপকারী। সকালে এক্সারসাইজ শুরু করার আগে একটা মাঝারি মাপের কলা খেয়ে নিন। ৩০ মিনিট অপেক্ষা করুন জিমে...

আপনার ব্যর্থতাকেই বানান সাফল্যের চাবিকাঠি

feature-image

সমালোচনা গ্রহণ করতে পারা খুবই কঠিন একটি ব্যাপার। কিন্তু আপনি যদি কোন কিছুতে একবার ব্যর্থ হন, তখন আপনা আপনিই সমালোচনা গ্রহণ করার মানসিকতা আপনার মাঝে চলে আসবে। মানুষ আপনার যত বেশি সমালোচনা করবে, আপনি ততই নিঁখুত সিদ্ধান্ত নিতে পারবেন। মনে রাখবেন, সমালোচক ভালো মন্দের চিন্তাটা আপনার হয়ে করছে বলেই...

ডেল কার্নেগীর বিখ্যাত উক্তি সমূহ

feature-image

নিজের ইচ্ছাকে রোজ কাজে লাগান। যতবার পারেন চেষ্টা করুন। কঠিন কোন কাজের চেষ্টা করুন। যে কাজ করতে আপনার আদৌ কোন ইচ্ছে নেই। 'সুখকে' একবার ফিরিয়ে দিন। সুখকে অন্তত একবারের মত ত্যাগ করুন। এটাই হলো ইচ্ছা সমন্বিত কাজের পথ, নিয়মিত কাজের পথ, সৎ উদ্দেশ্যে প্রনোদিত কাজের পথ।