Entertainment Image

বর্ষা উদযাপনে ‘এই বর্ষায়’



বিজ্ঞাপনী সংস্থা গ্রে ও আন্তর্জাতিক সংস্থা ওয়াটার এইডের যৌথ উদ্যোগে রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গনে ‘এই বরষায়’ শিরোনামে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামী ১২ জুন, শুক্রবার সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই আয়োজন।

দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকছে নাটক,গান, চলচ্চিত্র প্রদর্শনী, ছবি আঁকা, কাবাডি খেলা, পাপেট শো, বর্ষা বিষয়ক সেমিনার, কবিতা ও ছবি প্রদর্শনী। সেই সঙ্গে থাকরেছ ঐতিহ্যবাহী খাবারের পরিবেশনা।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন বাপ্পা মজুমদার এ্যান্ড ফ্রেণ্ডস, জুয়েল এ্যান্ড ফ্রেণ্ডস, শাহেদ, জলের গান, চিরকুট, তপু, মিনার রহমান, সন্ধি, স্বাগতা, সভ্যতা, আহমেদ হাসান সানি, গাছ (ব্যান্ড) ও সমুদ্র (ব্যান্ড)। নৃত্য পরিবেশন করবে নাচের দল ধৃতি নর্তনালয়। পাপেট শোতে অংশ নেবে ‘জল পুতুল’। মূকাভিনয় পরিবেশন করবেন চট্টগ্রামের দল ‘নাটুয়া’। অন্যান্য পরিবেশনায় অংশ নেবেন মীরাক্কেলের শাওন, পরশ ও সাইফুল।

উল্লেখ্য, আসন্ন বর্ষা মৌসুমী পানি সংরক্ষণ প্রক্রিয়া সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষে গ্রে ও ওয়াটার এইড যৌথভাবে ‘এই বরষায়’ অনুষ্ঠানটির আয়োজন করেছে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশে পানি সংকট দিন দিন বেড়েই চলেছে। তাই এই আয়োজনের মাধ্যমে পানি নিয়ে সচেতনতা তৈরির চেষ্টা থাকবে তাদের।