Sports Image

উদ্বোধনী ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড




আইসিসি ক্রিকেট বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে মেগা ইভেন্টের সহযোগী আয়োজক নিউজিল্যান্ড ও গত দুই আসরের রানার্স-আপ শ্রীলঙ্কা। দিনের অপর ম্যাচে বিশ্বকাপের আরেক স্বাগতিক অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ ইংল্যান্ড।

মেলবোর্নে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টসে হেরে ব্যাট করছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ক্লার্কের অনুপস্থিতিতে অসিদের নেতৃত্ব দিচ্ছেন জর্জ বেইলি।

তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ৭০ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে বিশ্বকাপের সহ-আয়োজকরা। ওয়ার্নার ২২, ওয়াটসন ০ ও স্টিভেন স্মিথ ৫ রান করে ফিরে গেছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৯.২ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৩৪ রান। অ্যারন ফিঞ্চ ৩৬৩ বলে ১৩৫ ও বেইলি ৫৫ রান নিয়ে আউট হন। গ্লেন ম্যাক্সওয়েল ৯ ও মিশেল মার্শ ২ রান নিয়ে ক্রিজে রয়েছেন।


ইংল্যান্ডের হয়ে স্টুয়ার্ট ব্রড দুটি এবং ক্রিস ওকস একটি উইকেট নেন।

এই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করছেন আলিম দার ও কুমার ধর্মসেনা।

অস্ট্রেলিয়া একাদশ: জর্জ বেইলি(অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন, অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথ, ব্রাড হাডিন (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, মিশেল মার্শ, মিশেল জনসন, মিশেল স্টার্ক, জস হেজেলউড।

ইংল্যান্ড একাদশ: ইয়ান মরগান (অধিনায়ক), মঈন আলী, ইয়ান বেল, জেমস অ্যান্ডারসন, গ্যারি ব্যালান্স, জস বাটলার, স্টিভেন ফিন, জো রুট, স্টুয়ার্ট ব্রড, জেমস টেইলর, জেমস ট্রেডওয়েল ও ক্রিস ওকস।