Entertainment Image

নার্ভাস নুসরাত ফারিয়া



দীর্ঘদিন ধরেই শোনা যাচ্ছে জাজ মালিটমিডিয়া প্রযোজিত ছবিতে অভিনয় করতে যাচ্ছেন নুসরাত ফারিয়া। এতদিন মুখে কুলুপ এটে ছিলেন জাজ কর্তৃপক্ষ। কিন্তু আর কতদিন? ১৯ এপ্রিল জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ঘোষণা করলেন নুসরাত ফারিয়াই যৌথ প্রযোজনার ছবি ‘প্রেমী ও প্রেমী’র নায়িকা।
যেভাবে জাজের মঞ্চে ফারিয়া
ফারিয়ার সঙ্গে জাজের কথা হয় প্রায় তিন মাস আগে। সম্মতি জানানোর পর ফারিয়াকে গ্রুমিংও করায় জাজ। এরপর মুখে কুলুপ। কারণ জাজ কর্তৃপক্ষ জানিয়েছে সবাইকে চমক দিতেই এতদিন চুপ ছিলেন তারা।
রবিবার সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জাজ মাল্টিমিডিয়া আয়োজন করে নতুন ছবি প্রেমী ও প্রেমীর মহরত ও নায়িকা পরিচিতি অনুষ্ঠানের। এ খানেই চলচ্চিত্রের নতুন নায়িকা হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয় ফারিয়াকে। প্রথমে উপস্থাপিকা আফ্রিনা মোহ আশ্রয় নেন লুকোচুরির। দীর্ঘদিনের লুকোচুরি ফাঁস করার চমকই বলা যায় একে।


মঞ্চের পর্দায় ভেসে ওঠে ফেসবুকের চ্যাট অপশন। সেখানে দেখা যায় কাউকে চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হচ্ছে। এরপর সম্মতির বিষয়টিও ফুটে ওঠেছে। শেষে একটি কলরেকর্ডের মাধ্যমে স্পষ্ট হয়ে ওঠে জাজে আসছেন সেই মডেল। আর সঙ্গে সঙ্গে লাল গালিচায় চলে এসেছেন নুসরাত ফারিয়া। আলোকিচিত্রি ও ভিডিও গ্রাফারদের সামনে দাঁড়ালেন কোমরে হাত দিয়ে। এরপর র্যািম্পের চালে হেঁটে উঠলেন মঞ্চে। উপস্থাপিকা আফ্রিনা মোহ ততক্ষণে ফারিয়ার হাতে তুলে দিয়েছেন মাইক্রোফোন। ফারিয়া জানালেন তার অনুভূতির কথা। বললেন, ‘এ পর্যন্ত হাজারবার মাইক্রোফোন হাতে নিয়েছি, কিন্তু আজ আমি নার্ভাস ফিল করছি।’ চিত্রনায়িকা হওয়ার আনন্দে ফারিয়ার অবস্থা ছিল এমনই।
ফারিয়ার কৈফিয়ত
মডেল ও উপস্থাপিকা হিসেবে নুসরাত ফারিয়া জনপ্রিয় হলেও চলচ্চিত্রে এবারই প্রথম। যদিও গত বছরের মাঝামাঝিতে রেদওয়ান রনি পরিচালিত ‘মরীচিকা’ ছবিতে কাজ করার কথা ছিল ফারিয়ার কিন্তু তা আর হয়ে ওঠেনি তার। শুধু তাই নয়, এ পর্যন্ত অসংখ্য চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন নুসরাত ফারিয়া।


এ প্রসঙ্গে নুসরাত ফারিয়া বললেন, ‘আমার কাছে চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব আসছে বছর তিনেক আগে থেকেই। কিন্তু ভাল ছবিতে অভিনয়ের অপেক্ষাতেই থেকেছি।শেষ মুহূর্তে এসে জাজের ছবিতে চুক্তিবদ্ধ হয়ে একটা ছক্কাই মেরে দিলাম বলতে পারেন।’
ফারিয়া আরও বলেন, ‘জাজ মাল্টিমিডিয়া বাংলাদেশের ডিজিটাল চলচ্চিত্রের অগ্রপথিক। জাজের মতো একটা বড় প্রযোজনা সংস্থার ছবিতে অভিনয় করতে যাচ্ছি এতে আমি আনন্দিত। ছবিটি যৌথ প্রযোজনার হওয়ায় আশা করছি ভালকিছুই হবে।’
প্রেমী ও প্রেমী সমাচার
কলকাতার এসকে মুভিজ ও জাজ মাল্টিমিডিয়ার যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে প্রেমী ও প্রেমী। ছবিটি স্পন্সর করছে ফেয়ার এন্ড লাভলী। ছবিটি পরিচালনা করবেন কলকাতার অশোক পতি এবং বাংলাদেশের আবদুল আজিজ। এতে ফারিয়ার বিপরীতে অভিনয় করবেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় নায়ক অঙ্কুশ। সংগীত পরিচালনায় থাকছেন শওকত আলি ইমন, ইমন সাহা, আকাশ, স্যাভি। নৃত্য পরিচালক ও চিত্রগ্রাহক নেওয়া হচ্ছে ভারত থেকে। ৮ই জুন থেকে ছবিটির দৃশ্যধারণ শুরু হকে স্কটল্যান্ডে। ছবির বেশিরভাগ শুটিং হবে স্কটল্যান্ডেই। বাকিটা হবে বাংলাদেশ ও ভারতে।