Entertainment Image

ভারতের রাষ্ট্রপতি ভবনে পরমব্রত-কঙ্কনার ছবি ‘কাদম্বরী’



রবীন্দ্রনাথ এবং তারই বৌদি কাদম্বরী দেবীকে নিয়ে সমাজে নানা রটনা রয়েছে। রবীন্দ্রাথের সাথে কাদম্বরীর সম্পর্কটা কি শরীরের নাকি মনের? এমন প্রশ্ন নিয়েও হয়েছে প্রচুর বিতর্ক। আর সেই তর্ক বিতর্ক কথা মারিয়ে সুমন ঘোষ নির্মাণ করেছেন ছবি ‘কাদম্বরী’। আর ছবিটি মুক্তির প্রথম দিনেই প্রদর্শীত হবে ভারতের রাষ্ট্রপতি ভবনে। রাষ্ট্রপতি প্রনবমূখার্জী স্বয়ং উপস্থিত থেকে দেখবেন রবীন্দ্রনাথ ও কাদম্বরীর সম্পর্কের গল্প।

জানাগেছে, ছবিটিতে কাদম্বরী চরিত্রে অভিনয় করেছেন বলিউড ও কলকাতা বাঙালি অভিনেত্রী কঙ্কনা সেন শর্মা। আর রবীন্দ্রনাথের চরিত্রে অভিনয় করেছেন ভারতীয় বাংলার অন্যতম জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।

রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনে কাদম্বরীর প্রভাব ও তাদের পরস্পরের মধ্যে সম্পর্কের গল্প নিয়ে সুমন ঘোষের নির্মিত এই সিনেমাটি মুক্তি পাবে আগামী শুক্রবার ৮মে। আর ওই দিনেই প্রেসিডেন্ট ভবনের অডিটরিয়ামের রাষ্ট্রপতির জন্য দেখানো হবে ছবিটি।

রাষ্ট্রপতি ভবনে ছবি প্রদর্শনের ব্যাপারে আনন্দিত ছবির কলাকূশলীরাও। কঙ্কনাতো টুইট করে সেই উচ্ছ্বাসই ব্যক্ত করলেন। টুইটে কঙ্কনা বলেন, রাষ্ট্রপতি ভবনে ‘কাদম্বরী’ প্রদর্শীত হচ্ছে, এতে সম্মানিত বোধ করছি’।