Entertainment Image

বিশ্বের ধনী তারকারা



রূপালী পর্দা ঘিরেই তাদের জীবনযাপন। তবুও আয়কৃত টাকার পরিমাণে টক্কর দিতে পারেন বিশ্বের অনেক ধনী মানুষের সঙ্গে। বিশ্বের এমনই ধনী তারকারা-

শাহরুখ খান: সর্বোচ্চ আয়ের তালিকায় প্রথম নামটি বলিউড কিং খান শাহরুখের। ৬০০ মিলিয়ন ডলার আয় করেন তিনি, প্রায় ৭৫ টি ছবি মুক্তি দিয়েছেন বিশ্বব্যাপী। সফল অভিনেতার পাশাপাশি তিনি সুযোগ্য চলচ্চিত্র ব্যবসায়ী। বিশ্বের অন্যতম ধনী মানুষ হিসেবে তাকে স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো।

টম ক্রুজ: ভালো অভিনেতা- সন্দেহ নেই। তবে তিনি সফল একজন প্রযোজক। আর তাই 'টপ গান', 'মিশন ইম্পসিবল', 'ফিউ গুড মেন' সিরিজের মত ছবিতে অভিনয়ের পাশাপাশি টাকাও লগ্নি করেছেন। ৪৮০ মিলিয়ন ডলার আয় করে তিনি অন্যতম ধনী তারকা।

জনি ডেপ: 'পাইরেটস অব দ্য ক্যারাবিয়ন' সিরিজের জন্য তার জনপ্রিয়তা নাকি জ্যাক স্প্যারোর ভূমিকায় তার অসাধারণ অভিনয়ের জন্য ছবিগুলোর জনপ্রিয়তা- এ প্রসঙ্গে দূরে থাক। তবে ৪৫০ মিলিয়ন ডলার আয়ের জনি প্রযোজনা সংস্থার কর্তাও বটে।

টম হ্যাঙ্কস: বিখ্যাত এই অভিনেতাকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। 'কাস্ট অ্যাওয়ে', 'ফরেস্ট গাম্প', 'ভিঞ্চি কোড', 'অ্যাপোলাে ১৩' প্রভৃতি ছবিতে অভিনয়ের পাশাপাশি তিনি একজন নির্মাতা, চিত্রনাট্যকার, প্রযোজক এবং সমালোচক। তার আয় ৩৯০ মিলিয়ন ডলার।

কিয়ানু রিভস: কানাডিয়ান এই অভিনেতা কমেডি ছবির মাধ্যমে ক্যারিয়ার শুরু করলেও 'ম্যাট্রিক্স' ঘুরিয়ে দেয় সাফল্যের চাকা। ৩৫০ মিলিয়ন ডলার আয়ের এই অভিনেতা বর্তমানে প্রযোজক হিসেবেও কাজ করছেন।

সিলভেস্টার স্ট্যালোন: অ্যাকশন ছবিতে 'রকি' কিংবা 'র্যাম্বো' সৃষ্টি করেছে ইতিহাস, কিংবদন্তীর পরিচিতি দিয়েছে স্ট্যালোনকে। বিগত কয়েক বছরে পুরানো ছবির আয়ে টক্কর দিয়েছেন, অবশ্য ক্যামেরার পিছনেও অনেক সময় ব্যয় করেন তিনি। ২৭৫ মিলিয়ন ডলার আয়ে সেরা দশে আছেন সিলভেস্টার স্ট্যালোন।

লিওনার্দো ডি ক্যাপ্রিও: ২১৫ মিলিয়ন ডলার আয় 'টাইটানিক' অভিনেতার। শুধু টাকা নয়- অর্জন করেছেন নামী দামী অভিনেতার স্বীকৃতি, খ্যাতি, প্রসংশা ও পুরষ্কার।

উইল স্মিথ: হলিউড এই অভিনেতা ঘরে ঘরে জনপ্রিয়- কমেডি, অ্যাকশন কিংবা মানবিক ছবিতে অনন্য অভিনয়ে স্বীকৃত তিনি। টিভি সিরিজ 'ফ্রেশ প্রিন্স অব বেল এয়ার' থেকে শুরু করে নতুন ছবি 'সুইসাইড স্কোয়াড'- রেখেছেন নিজস্ব সাক্ষর। ২১৫ মিলিয়ন ডলার আয় তার।

সালমান খান: দেশের গন্ডি ছাড়িয়ে প্রতিবেশী দেশ এবং বিশ্ববাজারে জনপ্রিয় বলিউড তারকা সালমান খান। ২০০ মিলিয়ন ডলার আয় করে সর্বোচ্চ আয়ের তারকার খাতায় নাম লিখিয়েছেন মোস্ট এলিজিবল ব্যাচেলর সাল্লু।