Entertainment Image

৫ নায়ক \'না\' বলেছিলেন \'বাজরাঙ্গী ভাইজান\'কে



একের পর এক ধাপ পেরিয়ে সাফল্যের স্বর্ণশিখরে উঠছে 'বাজরাঙ্গী ভাইজান'। কবির খান পরিচালিত এ ছবিতে অভিনয় করে সালমান খানের অর্জন নিয়ে নতুন কিছু বলার নেই- শুধু বলা যায়, ক্যারিয়ার কিংবা ব্যক্তিগত জীবনের সকল কালিমা মুছে ফেলেছেন দর্শকের চোখের পানিতে। মজার বিষয় হল, পবন কুমার চতুর্বেদি ওরফে বাজরাঙ্গী চরিত্রে নির্মাতার প্রথম পছন্দ কিন্তু সালমান খান ছিলেন না- পর পর পাঁচজন নায়ক না বলার পরে সাল্লু ভাইয়ের দ্বারস্থ হন কবির খান। যার মধ্যে অন্যতম আমির খান, যিনি ছবিটি দেখে প্রকাশ্যেই আফসোস করেছেন। যে পাঁচজন নায়ক 'বাজরাঙ্গী ভাইজান' ছবিতে অভিনয়ে রাজি হননি, তারা হলেন-

হৃত্বিক রোশন
নির্মাতা তার দলবল নিয়ে হৃত্বিক রোশনের বাড়ি গিয়েছিলেন। চিত্রনাট্য পড়তে দিয়েছিলেন হৃত্বিকের বাবা রাকেশ রোশনকে। কিন্তু শেষ পর্যন্ত বাপ বেটা কেউ রাজি হননি।

আল্লু অর্জুন
দক্ষিণী ছবির সুপারস্টার আল্লু 'বাজরাঙ্গী ভাইজান' ছবিতে না বলেন বাধ্য হয়ে, কারণ একটাই- শিডিউল জটিলতা। আগের কাজগুলো আগে শেষ করতে চান তিনি।

আমির খান
এমন চিত্রনাট্য, পছন্দ না হয়ে পারে? তবুও কবির খান বিরস বদনে ফিরেছিলেন তার প্রথম পছন্দ আমির খানের বাড়ি থেকে। শিডিউল জটিলতায় নতুন এক ইতিহাসের অংশ হতে পারলেন না আমির।

রজনীকান্ত
৬৪ বছর বয়সে এসে আজও তিনি চিরসবুজ। আর তাই বর্তমান সময়ের নায়কদের সঙ্গে পাল্লা দিয়ে চলেন রজনীকান্ত। দক্ষিণী এই কিংবদন্তীকেও বাজরাঙ্গী চরিত্রের জন্য প্রস্তাব করা হয়েছিল। কিন্তু তিনি না করে দেন, বেছে নেন আরেকটি বিগ বাজেট ছবি 'লিঙ্গা'।

পুনিত রাজকুমার
অভিনেতা এবং গায়ক লোহিত কন্নড় ছবির জনপ্রিয় নায়ক, পুনিত রাজকুমার নামেই তার পরিচিতি। কবির খানের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনিও- কারণ ছবির মূল বিষয়টি বিতর্কিত মনে করেছিলেন তিনি।