Technology Image

গুগলের নতুন সিএফও



রুথ পোর্যানট কে ওয়াল স্ট্রিটের সবচেয়ে শক্তিশালী নারী বলা হয়। তিনি মরগ্যান স্ট্যানলি'র প্রাক্তন সিএফও ছিলেন। বর্তমানে গুগলের চীফ ফাইন্যান্স অফিসার হিসাবে নিয়োগ পান তিনি।

প্যাট্রিক পিচেট গুগল থেকে অবসর নেয়ার পর রুথ পোর্যাুট কে গুগলে নিয়োগ দেয়া হয়। তিনি ১৯৮৭ সালে মরগ্যান স্ট্যানলিতে যোগদান করেন এবং ২০১০ সালের জানুয়ারি মাসে সিএফও হওয়ার আগে অনেক গুরুত্বপুর্ন ভূমিকা পালন করেন। ২০০৮ সালে আর্থিক সঙ্কটের সময় ফ্যানি মে এবং ফ্রেডি ম্যাক এর রেসকিউর উপর মার্কিন সরকারকে পরামর্শ দেন। এছাড়া অ্যামাজন, ইবে সহ বেশ কিছু টেক আইপিও ফার্মকে আর্থিক সংকটের সময় তিনি পরামর্শ দিয়েছিলেন।

পোর্যালট স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে তার স্নাতক এবং পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের হোয়ারটন স্কুল ও লন্ডন স্কুল অফ ইকোনমিক্স থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেছেন।

গুগলের ব্লগ পোস্টে বলা হয়, আমরা এমন সৃজনশীল, অভিজ্ঞ এবং শক্তিশালী নির্বাহী পেয়ে নিজেদের সৌভাগ্যবান মনে করছি। আর রুথ বলেন, টেক প্রতিষ্ঠানগুলো দৈনন্দিন জীবনে মানুষকে কিভাবে সাহায্য করে তা বোঝার অভিজ্ঞতা লাভের সুযোগ এটা।