Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.
Sports Image

সৌম্যর একটাই কথা, প্রমাণ করা



ওয়ানডে বা টি-টোয়েন্টি দলের অপরিহার্য অংশ তিনি। ইনিংস উদ্বোধনের দায়িত্বও উঠেছে কাধে। টেস্ট দলেও মিলছে জায়গা। কিন্তু এখানে জায়গাটা সাত নম্বরে। এতে অবশ্য আফসোস নেই সৌম্য সরকারের। বাঁহাতি এই বাংলাদেশ ব্যাটসম্যানের আফসোস নিজেকে প্রমাণ করতে না পারার।

তাই সৌম্যর একটাই লক্ষ্য- টেস্টেও নিজেকে প্রমাণ করা। আগামী মাসে দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসছে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এই সিরিজ দিয়েই সাদা পোশাকে নিজেকে নতুন করে চেনাতে চান ড্যাশিং এই ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যক্তিগত কোনো লক্ষ্য? সৌম্য বলছেন, "লক্ষ্য একটাই, প্রমাণ করা। ভালো খেলাটাই তো সব। ভালো খেলাটাই বড় আশা। তো ওটাই চেষ্টা করব যে ভালো খেলে নিজেকে মেলে ধরার। টেস্টে নিজেকে প্রমাণ করতে হবে। সেটা এখনো আমি পারিনি। ওই একটা জায়গাই বাকি আছে। সেটা করতে পারলেই আশা করি, সামনের সময়টা আমার জন্য সহজ হয়ে যাবে।"

টেস্ট ক্যারিয়ার নিয়ে কী ভাবছেন? এখানে একই ধরণের উত্তর দিলেন সৌম্য, "টেস্ট ক্রিকেটে এখনো পর্যন্ত যতোগুলো ম্যাচ খেলেছি ওইরকমভাবে নিজেকে প্রমাণ করতে পারিনি। অপেক্ষায় আছি যেখানে খেলি সেখানে নিজেকে প্রমাণ করার বা নিজেকে মেলে ধরার। আর নিজের সেরাটা পারফর্ম করার। তো ওইটার জন্য আছি, অনুশীলন চলছে। টেস্টে নিজের জায়গা কিভাবে পাকা করা যায়, সেটা নিয়েই কাজ করছি।"

প্রতিপক্ষ অস্ট্রেলিয়া বলেই একটু বেশি রোমাঞ্চিত মনে হলো তরুণ এই ব্যাটসম্যানকে, "খেলার জন্য সব সময় মুখিয়ে থাকি। অস্ট্রেলিয়া বলে একটু বেশিই উত্তেজনা কাজ করছে। বিশ্বকাপের স ময় খেলার ইচ্ছা ছিলো। ওয়ানডে খেলতে পারিনি। এখন টেস্ট সামনে। তো অনেক উত্তেজনা কাজ করছে। খেলতে পারলে বোঝা যাবে ঠিক কোথায় আছে আমাদের পারফরম্যান্স।"

দুটি টেস্ট খেলতে আগামী ২৮ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছানোর কথা অস্ট্রেলিয়া দলের। আর ৯ অক্টোবর চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট।