Sports Image

ছয় বছরের আক্ষেপ



প্রায় দুই বছর পর পাকিস্তান ক্রিকেট দলে ডাক পেয়েছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে টি-টোয়েন্টি ও একদিনের আন্তর্জাতিক ম্যাচে তাকে দলে রাখে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর দলে ফিরেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি তুলে নেন শোয়েব মালিক। দীর্ঘ ছয় বছরের আক্ষেপ মেটালেন শোয়েব মালিক। ছয় বছর আগে সর্বশেষ সেঞ্চুরিটি করেছিলেন ভারতের বিপক্ষে।

ব্যক্তিগত পার্ফমেন্সের কারণে ২০১৩ সালে পাকিস্তান দল থেকে ছিটকে পড়েন শোয়েব মালিক। জায়গা হয়নি বাংলাদেশে অনুষ্ঠিত ২০১৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে এবং সদ্য সমাপ্ত বিশ্বকাপেও জায়গা মিলেনি এই অলরাউন্ডারের। তবে ঘরোয়া্ টি-টোয়েন্টি লীগে দারুণ পার্ফমেন্স করে নজরে আসেন পিসিবির নির্বাচকদের। যার ফলে চলমান জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে ডাক পান তিনি। আর তাই নির্বাচকদের আস্থার প্রতিদান স্বরুপ সেঞ্চুরি উপাহার দিলেন শোয়েব মালিক।

প্রথম অর্ধশতক পূর্ন করেন ৪৩ বল মোকাবেলায়। সাথে ছিল ৪টি চার ও ১টি ছক্কার মার। এরপর জিম্বাবুয়ের বোলাদের উপর আরো আগ্রাসী হয়ে উঠেন মালিক। সেঞ্চুরি পূর্ন করেন মাত্র ৭০ বলে। ম্যাজিক ফিগারে পৌছাতে ১০টি চার ও ২টি ছক্কার মার দর্শকদের উপহার দেন মালিক। পাকিস্তান ইনিংসের শেষ বলে পানিয়াঙ্গারার বলে আউট হওয়ার আগে ৭৬ বলে ১১২ রানের ইনিংস খেলেন শোয়েব মালিক। যার মধ্যে ছিল ১২টি চারের ও ২টি ছক্কার মার।