Sports Image

বিশ্ব একাদশে রাজ্জাক-গাজি



আগামী ৯ আগস্ট কুয়ালালামপুরের কিনরারা একাডেমি মাঠে নেপালের ক্রিকেট টিমের বিরুদ্ধে খেলবে বিশ্ব একাদশ। এ ক্রিকেট আসরের টাকা নেপালের ত্রাণ তহবিলে জমা হবে।বাংলাদেশের আবদুর রাজ্জাক ও সোহাগ গাজী ডাক পেয়েছেন এ উপলক্ষ্যে অনুষ্ঠিত হতে যাওয়া প্রীতি টি-টোয়েন্টি লিগে। মালয়েশিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া প্রীতি ক্রিকেট টুর্নামেন্টে সোহাগ ও রাজ্জাকের সুযোগ পাওয়ার বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

জাতীয় দলের হয়ে খেলেছেন দুজনেই। তাদের ঝুলিতে আছে অনেক রেকর্ড। ক্রিকেটকে শক্তিশালী করার পেছনে নিজেদের ক্রিকেট প্রতিভাবে বিকিয়ে দিয়েছেন দুইজনেই। তারা হলেন আব্দুর রাজ্জাক ও সোহাগ গাজি। একজন বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকার আর অন্যজন টেস্ট ক্রিকেটে এক ম্যাচে হ্যাট্রিক, ৫ উইকেট ও সেঞ্চুরির বিশ্বরেকর্ড। তাদের মূল্যায়ন করতে মোটেই ভুল করেনি ক্রিকেট বিশ্ব।

মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য আসরে বিশ্ব একাদশের তালিকায় রয়েছেন দুই বাংলাদেশী ক্রিকেটার। গত ১২ মে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ হওয়া নেপালের জন্য এই আসরের আয়োজন করেছে আইসিসি। মালয়েশিয়ায় নেপালের ক্রিকেট টিমের বিরুদ্ধে খেলবে বিশ্ব একাদশ। এ ক্রিকেট আসর হতে যে টাকা প্রাপ্তি হবে সেটা নেপালের ত্রাণ তহবিলে জমা হবে। বাংলাদেশের ডাক পেয়েছেন এ উপলক্ষ্যে অনুষ্ঠিত হতে যাওয়া প্রীতি টি-টোয়েন্টি লিগে।

৯ আগস্ট কুয়ালালামপুরের কিনরারা একাডেমি মাঠে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড মালয়েশিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া প্রীতি ক্রিকেট টুর্নামেন্টে সোহাগ ও রাজ্জাকের সুযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। জাতীয় দলের হয়ে অনেক ম্যাচ জিতিয়েছেন তারা। এবার বিশ্ব একাদশের হয়ে তারা কেমন খেলেন সেটাই এখন দেখার পালা।

উল্লেখ্য, সোহাগ ও রাজ্জাক জাতীয় দলের বাইরে রয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলা হলেও একাদশে জায়গা হয়নি তাদের। তবে এখন বিশ্বতারকাদের সতীর্থ্য হয়ে খেলার মত সুখবর পেয়ে গেলেন তারা।