লোডিং ...
Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

৪২ বছরের রেকর্ড ভাঙলেন বার্নস Nokkhotro Desk

feature-image

ট্রান্স–তাসমান ট্রফির দ্বিতীয় টেস্টে ১৭০ রানের চমৎকার ইনিংস খেলার পথে দারুণ এক কীর্তি গড়েছেন জো বার্নস। অস্ট্রেলিয়ার ওপেনার হিসেবে নিউজিল্যান্ডের মাটিতে টেস্টে সর্বোচ্চ ইনিংসের রেকর্ড গড়েছেন তিনি।

নিউজিল্যান্ডে অস্ট্রেলিয়ার ওপেনার হিসেবে সর্বোচ্চ ইনিংসের রেকর্ডটি ছিল এতদিন ইয়ান রেডপাথের। ১৯৭৪ সালে অকল্যান্ডের ইডেন পার্কে স্বাগতিকদের বিপক্ষে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে রেডপাথ ওপেনিংয়ে নেমে অপরাজিত ১৫৯ রান করেছিলেন।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে রোববার টেস্টের দ্বিতীয় দিনে ১৫৬ রান থেকে নিউজিল্যান্ডের পেসার নিল ওয়াগনারের বলে চার মেরে রেডপাথকে ছাড়িয়ে যান বার্নস, ভেঙে দেন ৪২ বছরের অক্ষত রেকর্ড।

১৭০ রানের ইনিংস খেলার পর ওই ওয়াগনারের বলেই আউট হয়ে যান বার্নস। তার ৩২১ বলের ইনিংসে ছিল ২০টি চারের মার। এই ইনিংস খেলার পথে তৃতীয় উইকেটে স্টিভেন স্মিথের সঙ্গে ২৮৯ রানের বড় জুটিও গড়েন বার্নস, যা নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় উইকেট জুটিতে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ সংগ্রহ।

এর আগে ১৯৭৪ সালে ওয়েলিংটনে তৃতীয় উইকেটে ২৬৪ রানের জুটি গড়েছিলেন দুই ভাই গ্রেগ চ্যাপেল ও ইয়ান চ্যাপেল। এবার চ্যাপেল ভাইদের রেকর্ডটি ভেঙে দিলেন বার্নস-স্মিথ জুটি।
A A