Technology Image

বিনামূল্যে ইন্টারনেট সেবায় একসঙ্গে এখানেই, রবি ও অপেরা



বিনামূল্যে ইন্টারনেট সেবায় একসঙ্গে এখানেই, রবি ও অপেরাদেশজুড়ে মোবাইলে ইন্টারনেট ব্যবহারের পরিধিকে আরো ছড়িয়ে দিতে, গ্রাহকদের সহস্র ঘণ্টা বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দিতে একসঙ্গে কাজ শুরু করেছে দেশের অন্যতম প্রধান মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবি, ইউরোপীয় ব্রাউজার নির্মাতা প্রতিষ্ঠান অপেরা সফটওয়্যার এবং বাংলাদেশে মোবাইলে শ্রেণীবদ্ধ বিজ্ঞাপনের পথিকৃত ওয়েবসাইট এখানেই ডট কম। বাংলাদেশে মোবাইল ব্যবহারকারীদের সহজে ইন্টারনেট ব্যবহারে আগ্রহী করে তোলা ও এ থেকে উপকৃত করার লক্ষ্যে কাজ করবে এই ত্রয়ী।

এ নিয়ে তারা একটি দু’সপ্তাহব্যাপী প্রচারণা চালাবে। এ প্রচারণার মাধ্যমে রবি এখানেই ডট কমের ওয়েব পাসের সহায়তায় তার দুই লাখ গ্রাহককে মোবাইলে বিনামূল্যে ডাটা ব্যবহারের সুযোগ করে দিবে। গ্রাহকরা মোবাইলে জনপ্রিয় ব্রাউজার অপেরা মিনির মাধ্যমে ওই ওয়েব পাস অফার লিংকে ক্লিক করেই বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

এখানেই ডট কমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শিলেন্দ্রা এ এস নাথান বলেন, বাংলাদেশে ক্রমবর্ধমান হারে ইন্টারনেটের বাজার প্রসারিত হচ্ছে, এখানে এখনো অনেক মানুষ রয়েছেন যারা অনলাইনের ব্যাপারে সচেতন। আমরা চেষ্টা চালাচ্ছি বাংলাদেশের মানুষকে এখানেইর মতো মোবাইলবান্ধব ওয়েবসাইটের মাধ্যমে সহজে কেনা-বেচা করার সুযোগ তৈরি করে দিতে। একসঙ্গে কাজ করার মাধ্যমে আশা করছি নতুন মোবাইল ব্যবহারকারী ইন্টারনেটের অভিজ্ঞতা নিতে পারবে।

অপেরা সফটওয়্যারের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট সুনীল কামাথ বলেন, অপেরা প্রতিনিয়ত চেষ্টা করছে ইন্টারনেট ব্যবহারে প্রতিকূলতা দূর করে অনেক বেশি মানুষকে ইন্টারনেটের আওতায় নিয়ে আসতে। নতুন ব্যবহারকারীদের মোবাইলে ইন্টারনেট ব্যবহারে স্পন্সর করা ওয়েব পাস সমাধান সাহায্য করবে, গ্রাহকদের সঙ্গে তাদের সম্পর্কোন্নয়নেও ব্রান্ডকে একটি প্লাটফর্ম তৈরি করে দেবে অপেরা। যেভাবে গ্রাহকরা বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবে।

রবি গ্রাহকরা সহজেই মোবাইল ফোনে অপেরা মিনি ব্রাউজার থেকে ‘ফ্রি ইন্টারনেট কুপন’ আইকনে ক্লিক করলে একটি অ্যাক্টিভেশন পেইজ ওপেন হবে, যেখান থেকে এখানেই ফ্রি ব্রাউজিং পাসের মাধ্যমে প্রতিদিন তারা ৫ মেগাবাইট পর্যন্ত বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তবে এই ফ্রি পাসের মাধ্যমে গ্রাহকরা স্ট্রিমিং কোনো অডিও বা ভিডিও চালাতে পারবেন না। রবি গ্রাহক যাদের মোবাইলে অপেরা মিনি ব্রাউজার ইন্সটল করা নেই তারা স.ড়ঢ়বৎধ.পড়স এই ওয়েবসাইট থেকে অপেরা অ্যাপ ইন্সটল করে নিতে পারবেন।