Entertainment Image

মিউজিক ভিডিও থেকে আজ তারা বলিউড সুপারস্টার



আমাদের দেশে মিউজিক ভিডিওর প্রচলন খুব বেশি দিনের নয়। তবে আজকাল ভালো বাজেট ও মানের মিউজিক ভিডিও নির্মাণ করছেন শিল্পীরা। পাশের দেশ ভারতে মিউজিক ভিডিওর জনপ্রিয়তা ৯০ দশকের শুরু থেকেই। পপ, রিমিক্স এমনকি সিনেমার গান নিয়েও পরবর্তীতে তৈরি হয়েছে ভিডিও।

বর্তমানের অনেক খ্যতিমান বলিউড তারকাই ক্যারিয়ার শুরু করেছেন মিউজিক ভিডিওর মাধ্যমে। পরে অভিনয় দিয়েই কাপাচ্ছেন বক্সঅফিস, এমনই ক'জন তারকা-

দীপিকা পাড়ুকোন
'ওম শান্তি ওম' ছবির মাধ্যমে বলিউডে পা রেখেই আর পিছনে ফিরে তাকাননি তিনি। কিন্তু তিনি ক্যারিয়ার শুরু করেছিলেন মিউজিক ভিডিওর মাধ্যমে। হিমেশ রেশমিয়ার 'নাম হ্যায় তেরা' গানটিতেই দর্শক প্রথম দেখেন দীপিকার ঝলক।

জন আব্রাহাম
ক্যারিয়ারের শুরু থেকেই লাভার বয় ইমেজ ধরে রেখেছেন 'জিসম' তারকা। পঙ্কজ উদাসের 'চুপকে চুপকে' গানটির মাধ্যমেই তরুণীদের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠেন জন।

সেলিনা জেটলি
২০০০ সালের গোড়ার দিকে রিমিক্স ও ফিউশন গান জনপ্রিয় হয়ে ওঠে ভারতে। 'পারদেশিয়া', 'কাটা লাগা', 'এক শেহেরি বাবু'র মত গান চলতে থাকে সব চ্যানেলে। 'জারা নাজরো সে ক্যাহদো' গানটিতে প্রথমবার সেলিনাকে দেখেন দর্শক।

মিলিন্দ সুমন

বলিউডি আয়রনম্যান মিলিন্দ সুমন ম্যান অব ইন্ডিয়া রূপে প্রথমবার দেখা দেন আলিশা চিন্নয়ের গান 'মেড ইন ইন্ডিয়া' গানটির মাধ্যমে।

বিপাশা বাসু
বঙ্গকন্যা বিপাশার মডেলিং ক্যারিয়ার শক্ত না হতেই সনু নিগমের 'কাব ইয়ে জিন্দেগি' গানটিতে মডেল হন। তারপর আর পিছনে তাকাননি।

রিয়া সেন
ফাল্গুনী পাঠকের মিউজিক ভিডিওর কথা ভোলা কঠিন। আর 'ইয়াদ পিয়া কে আনে লাগে ভিগি ভিগি রাতো মে' গানটিতে দুষ্টু মিষ্টি রিয়া প্রথম দর্শকের সামনে আসেন। এরপরেও অবশ্য অনেকগুলো মিউজিক ভিডিওতে দেখা গেছে তাকে।

আয়েশা টাকিয়া
আবারও চলে আসে ফাল্গুনী পাঠকের গানের কথা। 'মেরি চুনারি উড় উড় যায়ে' গানটির পবিত্র চেহারার মেয়েটিই আয়েশা।

দিয়া মির্জা
মিস ইন্ডিয়া খেতাব জিতে প্রথমেই মুখ দেখান আশা ভোঁসলের 'না মারতে হাম' গানটিতে। এ মিউজিক ভিডিও দিয়েই বলিউডে নাম লেখান দিয়া মির্জা।

শহিদ কাপুর
খুব ভালো অভিনয় করেছেন 'হায়দার' এবং 'কামিনী' চলিচ্চত্রগুলোতে। কিন্তু কিছু বছর আগেও শহীদ কাপুর নিজের ক্যারিয়ার শুরু করে ছিলেন ‘আঁখো ম্যায় তেরা হি চেহরা’এই মিউজিক ভিডিও দিয়ে’। তখন তিনি অনেক কমবয়সী ছিলেন।

মালাইকা অরোরা খান
মালাইকার ‘গুল নাল ইশক মিঠা’ এই গানটি এখনও অনেক বিয়েতে শোনা যায়। মালাইকা এই মিউজিক ভিডিও দিয়ে নিজের ক্যারিয়ার শুরু করে এখন তিনি বলিউডে জনপ্রিয় এখন সুপারস্টার।