Travel Image

পাতাইয়া সি বিচ



সমুদ্র সৈকত,শপিং,রেস্তরাঁ আর মন্দিরের বিনোদনে সজ্জিত হয়ে আপনাকে আহবান করছে থাইল্যাণ্ডের অন্যতম গুরুত্বপূর্ণ পর্যটন শহর পাতাইয়া। ব্যাংককের দক্ষিণে প্রায় দেড়শো কিলোমিটার দূরে এশিয়ার অন্যতম এই সি বিচ রিসোর্ট-পাতাইয়া। এখানে সমস্ত সৈকত জুড়েই আনন্দ বিনোদনের এক উপাখ্যান ছড়িয়ে ছিটিয়ে রয়েছে আপনার জন্য। পাতাইয়া শহরটা যেন ছবির মত। নানান রকম বর্ণিল বাতির কল্যাণে সারা রাত জেগে থাকে এই শহর। অন্ধকার নামতেই প্রাণ ফিরে পায় শহরে ছড়িয়ে ছিটিয়ে থাকা অজস্র ক্লাব,বার,রেস্তরাঁ প্রভৃতি। অনেক রেস্তরাঁয় ঢুকে সেখানকার সত্যিকারের একুয়ারিয়ামে রাখা বিবিধ প্রকারের মাছের ক্রীড়া দর্শনে মুগ্ধ হতে পারবেন।

যেতে পারেন পাতাইয়ার বিচ রোডে। সেখান থেকে স্পিডবোটে সমুদ্রেস মাঝখানে ঘুরে বেড়াতে পারবেন ঝামেলা ছাড়াই। ডুবুরীর পোশাক পরে নেমে যেতে চাইলে নামতে পারবেন জলে। আর জলের তলে আপনার আবিস্কারের অপেক্ষায় রয়েছে অবারিত সৌন্দর্য।

এশিয়ার অন্যতম বিখ্যাত সৌন্দর্যের নগরী হওয়ার কারণে সারা বছরই অসংখ্য নারী পুরুষের ভীড়ে মুখরিত থাকে পাতাইয়া। আর এই সব দর্শনার্থীকে মুগ্ধ করতে স্থানীয়দেরও রয়েছে নানা আয়োজন আর সেবা। এক কথায় পুরো পাতাইয়া জুড়েই যেন রয়েছে ভালোলাগার অজস্র কাব্য লেখা। একবার গেলে পুনরায় আপনাকে টানবে।

কীভাবে যাবেন
কলকাতা থেকে থাই এয়ারওয়েজ,এয়ার ইণ্ডিয়ার প্লেনে চড়ে সরাসরি ব্যাঙ্কক চলে যাবেন। সেখান থেকে দক্ষিণ-পূর্বে প্রায় দেড়শো কিলোমিটার দূরে পাতাইয়া যাওয়ার জন্য রয়েছে ট্যাক্সি,এসি বাস প্রভৃতি।

কোথায় থাকবেন
আপনার বিলাসিতার জন্য রয়েছে সমস্ত পাতাইয়া জুড়ে অসংখ্য হোটেল,রেস্তরাঁ। এদের মধ্যে ডিসকভারী রিসোর্ট,এলকে রয়্যাল স্যুট,বেওয়াস রেসিডেন্স অন্যতম।

সিটি ট্যুর
শহর ঘুরে দেখার জন্য রয়েছে আলকাজার শো,থাই সবমেরিন ট্যুর,এলিফ্যণ্ট ভিলেজ ট্যুর,শ্রীরাছা টাইগার জু ট্যুর,ষ্টোন পার্ক এণ্ড কোকোডাইল ফার্ম ট্যুর,মিউজিয়াম আর্ট সেন্টার ট্যুর প্রভৃতি।

খাওয়াদাওয়া
ইটালিয়ান পিৎজা,জার্মান,সুইস,ফ্রেঞ্চসহ নানান পদের আমেরিকান খাবারও যখন তখন হাতের নাগালে পাবেন। এছাড়াও রয়েছে এ অঞ্চলের বিশেষ ডিশ।

শপিং করতে
আপনার শপিং সুবিধার জন্য এখানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অজস্র শপিং মল। এদের মধ্যে যেকোনো একটাতে ঢুকে গেলেই হাতের নাগালে আপনার চাহিদাসমেত সব পেয়ে যাবেন। দি সুপার সেন্ট্রাল,সেন্ট্রাল ফেস্টিভ্যাল সেন্টার,ফ্রেণ্ডশিপ সুপার মার্কেট,রয়্যাল গার্ডেন প্লাজ প্রভৃতি মার্কেট আপনার শপিং চাহিদা পূরণের জন্য অপেক্ষা করছে।