Technology Image

LG SmartThinQ Sensor



বর্তমানে আমাদের সবার বাসায়ই রয়েছে নানা প্রকারের স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স। কিন্তু, কানেক্টেড হোম অ্যাপ্লায়েন্স প্রোডাক্টগুলো কিন্তু আবার খুবই দুর্লভ এবং বলতে গেলে এগুলো হয়ে থাকে খুবই দামি। এ সমস্যার সমাধান করতেই এলজি আজ ঘোষণা করেছে তাদের নতুন কিছু সেন্সর যা আমাদের কাছে থাকা পুরাতন হোম অ্যাপ্লায়েন্স গুলোর মধ্যেও জীবন সঞ্চার করবে বলা যায়!


এলজির তৈরি নতুন এই কানেক্টেড গ্যাজেটের নামকরণ করা হয়েছে SmartThinQ Sensor নামে যার সাথে নানা রকম ফিডব্যাক যেমন - ভাইব্রেশন বা তাপমাত্রার মাধ্যমে SmartThinkQ অ্যাপলিকেশনের সাহায্যে কমিউনিকেট করা যাবে। যেমন ধরুন, আপনি যদি আপনার বাসায় থাকা পুরাতন ওয়াশিং মেশিনের দরজায় এই সেন্সরটি যুক্ত করেন তবে ওয়াশিং মেশিনের কাজ শেষ হলে এটি আপনাকে জানিয়ে দেবে। ঠিক একই ভাবে আপনি যদি ফ্রিজের সাথে এই সেন্সরটি যুক্ত করেন তবে কোন একটি নির্দিষ্ট খাবারের মেয়াদ শেষ হয়েছে কিনা তাও সেন্সরটি আপনাকে জানিয়ে দেবে। আবার এগুলোর দরজা ঠিক কতবার খোলা হয়েছে সেই তথ্যও সেন্সরটিতে জমা থাকবে এবং আপনি যেকোন সময় সেই তথ্যগুলো জেনে নিতে পারবেন। এমনকি আপনি বাসায় না থাকলেও সমস্যা নেই, কেননা এলজির ভাষ্যমতে এই ডিভাইসটি আপনি রিমোটলিও ব্যবহার করতে পারবেন।

চমৎকার এই গ্যাজেটটির মূল্য সম্পর্কে আপাতত কিছুই জানা যায়নি তবে এবছরের আইএফএ কনফারেন্সে এই প্রোডাক্টটি উন্মোচন করবে। আশা করা যায় যে প্রোডাক্টটির মূল্য এমনভাবেই নির্ধারন করা হবে যেন সেটি সবার সাধ্যের মধ্যেই থেকে যায়।