Technology Image

চমৎকার প্রযুক্তি পণ্য - OBI LASER PET TOY




বাইরের দেশগুলোর মত বর্তমানে আমাদের দেশেও অনেকেই আমরা এখন বিড়াল বা কুকুর পালছি। এবং এটি বুঝতে আইন্সটাইনের মত মগজ থাকার প্রয়োজন হয়না যে এই পোষা প্রাণীগুলো যারা পালেন তাদের কাছে খুবই প্রিয় হয়ে থাকে। আর প্রিয় পোষা প্রাণীটির জন্য অনেকেই ব্যবহার করে থাকেন পেট টয়!


যারা প্রথম প্রথম পেট টয় টার্মটি শুনছেন তাদের কাছে হয়তো ব্যাপারটি দুর্বোধ্য লাগছে, তবে বিষয়টি মজার এবং এক দিক দিয়ে ভালোই। কেননা, বাসা বাড়িতে যে পোষা প্রানীগুলো থাকে সেগুলো কোন কাজ না করেই খাবার পায় এবং ধীরে ধীরে এগুলো অলস হয়ে যেতে থাকে। একটা সময় অলসতার কারণে এবং কোন প্রকার পরিশ্রম না করার কারণে বিভিন্ন রকম স্বাস্থ্যজনিত সমস্যার দেখা দেয়। আর এর ফলে এই টয়গুলো ব্যবহার করে অনেকেই যেন খেলাধুলোয় ব্যাস্ত থেকে হলেও পোষা প্রাণীগুলো কিছুটা মুভমেন্টের উপর থাকে। তবে বাজারে সাধারণত যে পেট টয়গুলো পাওয়া যায় সেগুলো সাধারণত খুব কম মুভমেন্টেরই সৃষ্টি করে থাকে যাকে বলা চলে একপ্রকার 'গুড ফর নাথিং'। এই ধারণা থেকেই মূলত মজার এই গ্যাজেটটি সৃষ্টি হয়েছে যার নাম দেয়া হয়েছে Obi laser pet toy! কেন 'লেজার'? বলছি!


আপনারা এখনই একটি পরীক্ষা করে নিন তবে এজন্য একটি লেজার লাইটের প্রয়োজন হবে আপনার। আপনি লেজারটি আপনার বিড়ালের সামনে ধরুন, লেজারের বিন্দুটি নিয়েই ব্যস্ত হয়ে যাবে আপনার বিড়ালটি। আর যেহেতু লেজার এর বিন্দুটিকে আপনি যেখানে ইচ্ছে সেখানে পয়েন্ট করতে পারবেন সেক্ষেত্রে আপনার পোষা বিড়াল বা কুকুরটিরও পরিশ্রম এবং খেলাধুলা হবে ঠিক থাক মতই। আর চমৎকার এই গ্যাজেটটি আপনার হয়ে এই কাজটি করে দিতে সক্ষম।


চমৎকার এই গ্যাজেটটি আপনি আপনার বাসার যে কোন স্থানে রাখতে পারেন। গ্যাজেটটির কাজ হচ্ছে স্বয়ংক্রিয়ভাবে একটি লেজারের বিন্দু ভূমিতে আলোকপাত করে আপনার পোষা প্রাণীটিকে ব্যস্ত রাখা। আপনি আপনার আইফোনের সাহায্যে ম্যানুয়ালিও সেই লেজার রশ্মিটিকে কনট্রোল করতে পারবেন আর তা না হলে আপনি অটোমেটিক মোড চালু করে রাখলে আপনার হয়ে একাই এই কাজটি করে দিবে ডিভাইসটি। এমনকি আপনি বাসায় না থাকলে আপনি এটি চালু হবার একটি শিডিউল তৈরি করে রাখতে পারবেন যার ফলে একটি নির্দিষ্ট সময়ে তা চালু হয়ে যাবে এবং আপনার বিড়ালকে আকৃষ্ট করার জন্য এটি একটি শব্দও সৃষ্টি করবে।

বর্তমানে ডিভাইসটি দুটি রঙ্গে পাওয়া যাচ্ছে। একটি সাদা এবং অন্যটি কালো রঙের। দাম সম্পর্কে এখনও আমি নিশ্চিত নই তবে ইন্টারনেটে একটি সোর্স থেকে জানা গিয়েছে মোটামুটি ৮০ ডলারের মত হতে পারে এর মূল্য! ভাবছেন, পোষা প্রানীর খেলনা কিনবেন এত টাকা দিয়ে?? ওয়েল, পশুপ্রেমীর কাছে এটা কিছুই না।