Sports Image

ছোট বোনের কাছে বড় বোনের হার



বড় বোন ভেনাস উইলিয়ামসকে হারিয়ে ইউএস ওপেনের সেমিফাইনালে উঠেছেন ছোট বোন সেরেনা উইলিয়ামস। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ৬-২, ১-৬ এবং ৬-৩ গেমে জয় পান সেরেনা।

নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে দারুণ উত্তাপ ছড়ায় উইলিয়ামস বোনদের ম্যাচ। প্রথম সেটে সহজেই ৬-২ ব্যবধানে জয় তুলে নেন ২১ বার গ্র্যান্ডস্লাম জয়ী সেরেনা। দ্বিতীয় সেটে নৈপূণ্য দেখান ভেনাস। সেরেনাকে রীতিমতো কোণঠাসা করে ৬-১ এ জয় নিয়ে খেলা সমতায় ফেরান ৭ বার গ্র্যান্ডস্লাম খেতাব পাওয়া ভেনাস। তবে শীর্ষ বাছাইয়ের কাছে শেষ সেটে আবারও হেরে যান তিনি।

১৯৮৮ সালে এক ক্যালেন্ডর বছরে তিনটি গ্র্যান্ডস্ল্যাম জয়ের স্টেফিগ্রাফের রেকর্ড স্পর্শ করতে সেমিফাইনালে সেরেনার বাধা ছিলেন ভেনাস। ফর্ম আর পরিসংখ্যানে এগিয়ে ছিলেন ছোট বোন। ম্যাচ শেষেও এগিয়ে থাকলেন তিনি।

সর্বশেষ ২০০৮ সালে উইম্বলডনের শিরোপা জিতেছিলেন ভেনাস, এরপর থেকে আর শিরোপার স্বাদ পাওয়া হয়নি ৭টি গ্র্যান্ডস্লামের মালিক ভেনাসের।
বিপরীতে সেরেনা চলতি বছরই জিতেছেন অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন। ২০টি গ্র্যান্ডস্লাম জিতে আছেন কিংবদন্তি টেনিস তারকাদের কাতারে।
গ্রান্ডস্ল্যামে এই নিয়ে ১৪ বার মুখোমুখি হয়ে সেরেনা জিতলেন আটবার, আর পাঁচবার ভেনাস।এই ম্যাচের আগে সর্বশেষ উইম্বলডনের লড়াইয়েও জয়টা ছিলো সেরেনারই।