Technology Image

হাতুড়ির আঘাতেও ভাঙ্গবে না যে স্মার্টফোন



আপনি সম্ভবত Oukitel প্রতিষ্ঠানটির নাম শোনেন নি। শোনার কথাও না, কেননা এই প্রতিষ্ঠানটি চীনের স্মার্টফোনের ব্র্যান্ডগুলোর তালিকায় নতুন নাম লিখিয়েছে সবেমাত্র। তবে খুব দ্রুতই প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের কাছে বেশ গ্রহণযোগ্যতা পাচ্ছে আর এর কারণ Oukitel এর স্মার্টফোনগুলোতে থাকছে কিছু ইউনিক ক্যাপাবিলিটিস এবং একই সাথে স্মার্টফোনগুলোর মূল্যেও তুলনামূলক ভাবে বেশ কম। প্রতিষ্ঠানটির জনপ্রিয় ডিভাইসগুলোর মধ্যে Oukitel U6 অন্যতম, কেননা ডিভাইসটিতে রয়েছে মিড-এন্ড স্পেকস এবং একটি সেকেন্ডারি ই-ইংক স্ক্রিন যা ব্যাটারি লাইফ বৃদ্ধি করতে সাহায্য করবে। এবং জেনে অবাক হবেন এই ই-ইংক স্ক্রিনটি স্মার্টফোনটির ব্যাটারি লাইফ প্রায় ১২০ ঘন্টা পর্যন্ত ধরে রাখতে সক্ষম। 


প্রতিষ্ঠানটির নতুন স্মার্টফোন K4000 মডেলটিতে যুক্ত করা হয়েছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি, এবং প্রতিষ্ঠানটির মতে নতুন এই ডিভাইসটি সিঙ্গেল চার্জেই টানা ১ সপ্তাহ ব্যাক আপ দিতে সক্ষম। তবে অবশ্যই এটি নরমাল ব্যবহারের হিসাব। এক্সট্রিম ব্যবহারের ক্ষেত্রে একজন ব্যবহারকারী ডিভাইসটি থেকে ব্যাক আপ পাবে প্রায় ৩ দিনের মত, আমার মতে এই বা কম কিসে বলুন? মজার বিষয় হচ্ছে শক্তিশালী এই ব্যাটারি কিন্তু এই ফোনটির মূল আকর্ষন নয়! ডিভাইসটির মূল আকর্ষন হচ্ছে প্রতিষ্ঠানটির মতে এই ডিভাইসটিকে এতইটাই মজবুত করে তৈরি করা হয়েছে যার ফলে হাতুড়ির আঘাতও স্মার্টফোনটির কোন ক্ষতি করতে পারবে না।


প্রতিষ্ঠানটি হাতুড়ির আঘাতের বিষয়টি শুধু দাবিই করেনি বরং তাদের তথ্যের সত্যতা প্রমাণে তারা একটি ভিডিও প্রকাশ করেছে যাতে দেখা গিয়েছে যে বেশ কয়েকবার হাতুড়ি দিয়ে স্মার্টফোনটিতে আঘাত করার পরেও স্মার্টফোনটির কোন প্রকার ক্ষতি হয়নি এমনকি এর স্ক্রিনে কোন অংশে কোন প্রকার ড্যামেজ দেখা যায়নি।