Lifestyle Image

পেট্রোলিয়াম জেলির ব্যবহার



*ব্যাগ, পোশাকে লাগানো জিপার যদি আটকে যায় তাহলে তা টানাটানি করে ছিঁড়ে নষ্ট না করে আঙুলের মাথায় খানিকটা পেট্রোলিয়াম জেলি নিয়ে জিপারে লাগিয়ে নিন। দেখবেন জিপার খুলে যাবে।

*নতুন জুতো পড়লে পায়ের গোড়ালি এবং আঙুলে ফোস্কা পড়ে কিন্তু এই সমস্যা থেকে মুক্তি পেতে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করে। জুতো পায়ে দেয়ার আগে পায়ে ভালো করে লাগিয়ে নিন পেট্রোলিয়াম জেলি। ব্যস, সমস্যা সমাধান।

*হাত-পায়ের নখের পাশের মরা চামড়া নিয়মিত পরিষ্কার না করলে তা উঁচু হয়ে থাকে এবং বিশ্রী দেখায়। এছাড়াও অনেক রুক্ষ হয়ে যায় বলে খসখসে ভাব চলে আসে। এই সমস্যা রোধে প্রতিরাতে নিয়মিত ব্যবহার করুন পেট্রোলিয়াম জেলি।

*জুতোর চকচকে ভাব একেবারেই নষ্ট হয়ে গেলে পেট্রোলিয়াম জেলি একটি পরিষ্কার কাপড়ে মাখিয়ে তা দিয়ে জুতো পরিষ্কার করে নিন। জুতো হারিয়ে যাওয়া চাকচিক্য আবার ফিরে পাবেন।

*চোখের পাপড়ি বড় করতে প্রতি রাতে চোখের পাপড়িতে সামান্য পেট্রোলিয়াম জেলি লাগিয়ে ঘুমুতে যান। এভাবে নিয়মিত ব্যবহার করলে চোখের পাপড়ি ঘন এবং বড় হবে।

*মাঝে মাঝে আঙুলে আংটি খুলতে চায় না একেবারেই, আটকে থাকে। এই সমস্যা সমাধানের জন্য আঙুলে লাগিয়ে নিন পেট্রোলিয়াম জেলি। দেখবেন আংটি বিনা পরিশ্রমেই বেড়িয়ে আসবে। যদি হাতের কবজিতে চুড়ি আটকে যায় তাহলে একই পদ্ধতি পালন করতে পারেন।