Entertainment Image

চুরি হয়েছে বন্ডের নতুন ছবির চিত্রনাট্য





নতুন মিশন নিয়ে মাঠে নামার আগেই আক্রমণের শিকার হলেন জেমস বন্ড! গত বছরের প্রথম সপ্তাহে ঘোষণা করা হয়েছে বিশ্বখ্যাত এই স্পাই থ্রিলার সিরিজের নতুন ছবির নাম। কিন্তু শুটিং শুরুর আগেই 'স্পেকটার' নামের সেই ছবির চিত্রনাট্য চুরি হয়ে গেছে। আর তাই এই বছরের নভেম্বরে মুক্তি পাওয়ার কথা থাকলেও নাকি, পিছিয়ে যেতে পারে নতুন ছবিটি মুক্তি পাওয়ার তারিখ। 


গত বছরের ১৩ই ডিসেম্বর শনিবার সকালে চিত্রনাট্য চুরির বিষয়টি ইয়ন প্রোডাকশনসের নজরে আসে। এই প্রতিষ্ঠানের প্রযোজনায় নির্মিত হয় বন্ডে ছবি।

প্রতিষ্ঠানের একজন মুখপাত্র জানান, ছবির পরিবেশক সংস্থা সনি পিকচারসের কম্পিউটার হ্যাকিংয়ের মাধ্যমে চিত্রনাট্য চুরি করা হয়েছে।

তিনি জানান,সনি পিকচারসকে জেমস বন্ড সিরিজসহ সব ধরণের সিনেমার কাজ থেকে সরে দাঁড়াতে হুমকি দেয় অজ্ঞাত হ্যাকার দল। তারাই সনি স্টুডিওর কম্পিউটারে অনুপ্রবেশের মাধ্যমে 'স্পেকটার' ছবির প্রাথমিক চিত্রনাট্য ও কিছু গুরত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিয়েছে।


চুরি করা চিত্রনাট্য কোনো তৃতীয় পক্ষের হাতে যাবে এবং তা প্রকাশ করা হবে- সে বিষয়ে সতর্কাবস্থায় আছে ইয়ন প্রোডাকশনস। তারা জানিয়েছে, চিত্রনাট্যটি যুক্তরাজ্যের কপিরাইট আইনের আওতাভুক্ত।

তবে এ ঘটনায় এখনো পুলিশে অভিযোগ দায়েরের খবর পাওয়া যায়নি।

জেমস বন্ড সিরিজের ২৪তম সিনেমা 'স্পেকটার'। এবারও বন্ডের ভূমিকায় থাকছেন ডানিয়েল ক্রেগ। খলচরিত্রে ক্রিস্টোফার ওয়ালৎজ। আছেন লি সেডুক্স ও মনিকা বেলুচি। পরিচালক স্যাম ম্যান্ডেস।
এই বছরের ৬ নভেম্বর মুক্তি পাওয়া কথা ছিল ছবিটির। কিন্তু চিত্রনাট্য চুরির কারণে এই তারিখ পেছাতে পারে বলে শোনা যাচ্ছে। তবে এ বিষয়ে মুখ খোলেননি কেউ।