Entertainment Image

চার তরুণ শিল্পীর শিল্পকর্ম প্রদর্শনী



ডেইলি স্টার-বেঙ্গল আর্টস প্রিসিঙ্কট এর আয়োজনে চারজন তরুণ শিল্পীর শিল্পকর্ম নিয়ে চলছে ‘ওনলি কানেক্ট, এডিশন টু’ শীর্ষক প্রদর্শনী। প্রথম প্রদর্শনীর পর এ পর্বে ভাস্কর্য, রখোচত্রি এবং পারফরম্যান্স এবং টেক্সটাইল র্আটরে মাধ্যমে চারজন তরুণ শিল্পীর শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। 

২৩ মে শনিবার বিকেল সাড়ে ৫টায় এ প্রর্দশনীর উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থতি ছলিনে আবুল খায়ের ‍লিটু এবং লুভা নাহদি চৌধুরী।

ভিন্নি মাধ্যমের শিল্পকর্ম নিয়ে নিরীক্ষামূলক এ প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন ফারহানা প্রিয়া (টেক্সটাইল আট, রখোচর্ত্রি), জুবলী দেওয়ান (টেক্সটাইল র্আট ও রখোচর্ত্রি), আফসানা শারমিন ঝুমা (ভাস্কর্য, রখোচত্রি এবং পারফরম্যান্স), সানজিদ মাহমুদ (ভাস্কর্য এবং রখোচত্রি)।

জানা যায়, ‘ওনলি কানেক্ট’ বেঙ্গল ফাউন্ডেশনের আর্টস প্রোগ্রামের একটি নতুন ধারা, যেখানে শুধু তরুণ ও নবাগত শিল্পীরাই প্রাধান্য পাবেন। এটি প্রদর্শনী এবং আন্তঃ শিল্প আলোচনার সমন্বয়ে গঠিত একটি কর্মসূচী যা ২০১৪ সাল থেকে শুরু হয়েছে। প্রদর্শনী নির্মাণ বিষয়ে নবাগত শিল্পীদের মাঝে চিন্তার সূত্রপাত ঘটানো এই কর্মসূচীর অন্যতম উদ্দেশ্য।

‘ওনলি কানেক্ট’ এর দ্বিতীয় পর্বে ‘মুক্ত আবেদন’ পদ্ধতিতে শিল্পী বাছাই করা হয়েছে। প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত। এটি চলবে ১৪ জুন ২০১৫ পর্যন্ত। সোমবার থেকে শনিবার, দুপুর ১২টা থেকে রাত ৮টা। রবিবার প্রদর্শনী বন্ধ থাকবে।

এছাড়া শনিবার, ১৩ জুন ২০১৫ সন্ধ্যা ৭টায় নবীন এই শিল্পীদের নিয়ে বেঙ্গল ক্যাফেতে এক মুক্ত আলোচনার আয়োজন করা হয়েছে।