Travel Image

বিশ্বজুড়ে আকর্ষণীয় ১০টি হ্রদ


অদ্ভুত সুন্দর এই পৃথিবী সমৃদ্ধ অনন্য সাধারণ প্রাকৃতিক সৌন্দর্যে। অরণ্য হোক, পাহাড় হোক, সমুদ্র হোক বা হ্রদ- চোখ মেললেই পৃথিবী রূপ মুগ্ধ করে মানব সন্তানদের। চলুন, ভ্রমণ পিপাসু পাঠকেরা আজ দেখে আসি পৃথিবীর অন্যতম সুন্দর ১০টি হ্রদকে। সময় পেলে এই স্থানগুলো ভ্রমণ করে আসতে ভুলবেন না যেন!

Laguna Verde
Laguna Verde একটি লবণ পানির হ্রদ । এটি বলিভিয়ার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত । Laguna Verde একটি স্প্যানিশ শব্দ যার বাংলা অর্থ দাঁড়ায় সবুজ হ্রদ। সবুজ জলে আলোছায়া এই হ্রদের অন্যতম বৈশিষ্ট্য।


ব্যান্ড-ই আমির
ব্যান্ড-ই আমির নামক নীল জলের হ্রদটি আফগানিস্থানের হিন্দ কুশের ছয়টি পর্বতমালার কেন্দ্রস্থলে অবস্থিত। ২০০৮ সালে আফগানিস্থান এটিকে জাতীয় পার্ক হিসেবে ঘোষণা করে।


Lake Pukaki
নিউজিল্যান্ডে অবস্থিত Lake Pukaki। “glacier blue color water বা হিমবাহের নীল জল এর প্রধান বৈশিষ্ট্য।


Laguna Colorada
Laguna Colorada হ্রদটি চিলি সীমান্ত ঘেষেঁ বলিভিয়ায় অবস্থিত। এই হ্রদের পানির রঙ লাল।


Kelimutu
এটি Kelimutu আগ্নেয়গিরির পাদদেশে অবস্থিত। এর হ্রদের পানিতে রয়েছে তিনটি ভিন্ন রঙ। এর পানি কখনো সবুজ, কখনো লাল আবার কখনো লাল-সবুজের সংমিশ্রণ হয়। পর্যটকদের নিকট বেশ জনপ্রিয় এই হ্রদটি ইন্দোনেশিয়ায় অবস্থিত।


Havasu Falls
Havasu Falls গ্রান্ড ক্যানিয়ন এর একটি অংশ। এটি আমেরিকায় অবস্থিত। নীল-সবুজ রঙের স্বচ্ছ পানি পর্যটকদের খুব আকর্ষণ করে।


Moraine Lake
চারদিকে বরফে ঘেরা পাহাড়ের পাদদেশে স্বচ্ছ নীল জলের লেকটি বেশ আকর্ষণীয়। এই লেকটি কানাডায় অবস্থিত।


Lake Nakuru
কেনিয়ার সবচেয়ে আকর্ষণীয় একটি স্থান হলো এই লেক। এটি একটি অগভীর লেক। এই লেকের সবচেয়ে আকর্ষণীয় দৃশ্য হলো flamingos পাখির বাহার। বলা হয়ে থাকে যে, পৃথিবীর সবচেয়ে বৃহত্তম পাখির অভয়ারণ্য হচ্ছে এই লেক।


Jiuzhaigou
এই হ্রদটিকে স্থানীয়রা বলে থাকে “son of the sea”। এটি চীনে অবস্থিত। এই হ্রদে রয়েছে নীল ও সবুজ রঙের স্বচ্ছ জল।


Plitvice Lakes
এই লেকটি ক্রোয়াশিয়ার সবচেয়ে জনপ্রিয় পর্যটন স্থান। আকাশী নীল ও সবুজ রঙের স্বচ্ছ জল এই লেকের অন্যতম বৈশিষ্ট্য। যা পর্যটকদের সহজেই আকর্ষণ করে।