Sports Image

১৩৬ রানেই শেষ অজিদের প্রথম ইনিংস



অ্যাশেজের পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে লিড নিতে এজবাসটনে মাঠে নামে অস্ট্রেলিয়া। তবে, টস জিতে আগে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের বোলিং তোপে মাত্র ১৩৬ রানেই প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাইকেল ক্লার্কের অস্ট্রেলিয়া।

তৃতীয় টেস্টে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে অজিরা। নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে থাকে অস্ট্রেলিয়া।

দলীয় ৭ রানের মাথায় ডেভিড ওয়ার্নারকে (২ রান) ফিরিয়ে ইংল্যান্ডের উইকেট তুলে নেওয়ার শুরু করেন জেমস আন্ডারসন। দলীয় ১৮ রানের মাথায় অজিদের স্টিভেন স্মিথকে ফিরিয়ে দেন স্টিভেন ফিন। আর দলীয় ৩৪ রানে ফিনের বলে বোল্ড হয়ে ফেরেন দলপতি ক্লার্ক। স্মিথ ব্যক্তিগত ৭ ও ক্লার্ক ১০ রান করে বিদায় নেন।

অজিদের ওপেনার ক্রিস রজার্স করেন সর্বোচ্চ ৫২ রান। স্টুয়ার্ট ব্রডের বলে এলবি’র ফাঁদে পড়েন রজার্স। আর কোনো ব্যাটসম্যান ইংলিশ বোলারদের তোপে পড়ে ক্রিজে দাঁড়াতে না পারলে ১৩৬ রানেই গুটিয়ে যায় অজিদের প্রথম ইনিংস।

মাত্র ৩৬.৪ ওভার বল করেই অস্ট্রেলিয়াকে গুটিয়ে দেন ইংলিশ বোলাররা। আর অজিদের কাবু করতে সামনে থেকে নেতৃত্ব দেন জেমস আন্ডারসন। ইংলিশ এ পেসার ১৪.৪ ওভার বল করে ৪৭ রান খরচে অজিদের ৬টি উইকেট তুলে নেন। এছাড়া দুটি করে উইকেট পান ব্রড এবং ফিন। ইংল্যান্ডের দলপতি অ্যালিস্টার কুক এ তিন বোলারকেই ব্যবহার করেন।

অ্যাশেজের প্রথম টেস্টে জয় নিয়ে ইংলিশরা এগিয়ে যায়। তবে, দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে জয় পায় অজিরা।