সহজেই দুর করে ফেলুন বগলের কালো দাগ Nokkhotro Desk

বগলের অংশ খুব একটা বেশী না দেখা গেলেও নিজের কাছে অস্বস্তি লাগে। স্লীবলেস জামা পড়লে বগলের নিচের পুরো অংশটাই দেখা যায় তাই বগলকে সুন্দর রাখতে একটু পরিচর্যায় যথেষ্ট।

১. বগলে দাগ হয় মুলত হেয়ার রিমুভার ক্রিম ব্যবহারের জন্য। আবার হেয়ার রিমুভ না করেও উপায় নেই তাই হেয়ার রিমুভ শেষে চিনি,লেবু ও পানি মিশিয়ে ওয়াক্সিং করতে পারেন। এতে করে বগলের কালো দাগ দুর হয়ে বেশ উজ্জ্বল হয়ে উঠবে। চিনি বা পানি ছাড়া শুধু লেবুও ঘষতে পারেন। উপকার পাবেন আশা করি।
২. হোম মেড মাস্ক ও ব্যবহার করতে পারেন মাস্ক বানানোর জন্য লেবুর রস, কাচা হলুদ, ও ময়দা পানিতে মিশিয়ে রাখুন । ২০-২৫ পর মাস্কটি ব্যবহার করুন নিয়মিত ব্যবহারে বগলের দাগ দুরে হয়ে যাবে।
৩. আলু ও শসা ব্যবহারের মাধ্যমেও বগলের কালো দাগ দুর করা যায়।
৪. কাচা দুধের সাথে জাফরান গুড়া মিশিয়ে রাতে শোবার আগে বগলে লাগিয়ে রাখবেন সকালে উঠে ধুয়ে ফেলবেন। নিয়মিত ব্যবহার করলে বগলের কালো দাগ দুর হয়ে যাবে।
৫. ডিউডোরেন্ট ব্যবহার বন্ধ রাখুন ডিউডোরেন্ট ফাংগাস তৈরী করে ফলে বগলে কালো দাগ পড়ে। বগলে দগন্ধ হলে বেকিং সোডা, এন্টি ফাংগাল পাউডার বা ফিটকিরি ব্যবহার করতে পারেন।
৬ চন্দনের গুড়া গোলাপ জলের সাথে মিশিয়ে ব্রবহার করুন আমা করি ফল পাবেন।

নিয়মিত এইসব রুপচর্যা করলে বগলের দাগ দুর করা যাবে। তখন স্লিবলেস জামা পড়তে আর অস্বতি লাগবে না। নিজেকে আরও মেলে ধরতে পারবেন নিজের জগতে
A A