Technology Image

সেরা কিছু অ্যাপ



অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সবচাইতে বড় সুবিধা হচ্ছে মনের ইচ্ছা মত নতুন নতুন অ্যাপলিকেশন ব্যবহার করা যায়। অন্য সকল স্মার্টফোন অপারেটিং সিস্টেমের চাইতে অ্যান্ড্রয়েডই সবচেয়ে বেশি অ্যাপ ব্যবহারের সুবিধা দিয়ে থাকে। যাই হোক, আজকে আপনাদের সামনে নিয়ে এসেছি এ সপ্তাহের সেরা কিছু অ্যাপলিকেশন নিয়ে। করবো ছোট্ট করে রিভিউ। আশা করি আপনাদের ভালো লাগবে। চলুন তাহলে, শুরু করা যাক।

Viddsee


Viddsee একটি নতুন ভিডিও স্ট্রিমিং অ্যাপলিকেশন যার মাধ্যমে আপনি এশিয়া মহাদেশে তৈরি অসংখ্য শর্টফিল্ম দেখতে পারবেন। এখানকার প্রায় সবগুলো শর্ট ফিল্মই এক কথায় চমৎকার। আপনার যেন অন্য ভাষার শর্টফিল্ম দেখতে কোন সমস্যা না হয় এর জন্য সাবটাইটেলও যুক্ত করে দেয়া থাকে। এছাড়াও প্রতি সপ্তাহের সেরা নতুন শর্ট ফিল্মগুলো আপনি খুঁজে নিতে পারবেন খুব সহজেই। শুধু তাই নয়, অনলাইনে একটি শর্ট ফিল্ম দেখার পর আপনার যদি তা ভালো লেগে থাকে তবে আপনি সহজেই সেই ভিডিওটি পরবর্তি সময়ে অফলাইনে দেখার জন্য সংরক্ষণ করতে পারবেন। আপনি যদি এশিয়ান শর্ট ফিল্মগুলো পছন্দ করে থাকেন তবে অ্যাপলিকেশনটি আপনার ভালো লাগবে বলে আশা করছি।
মূল্য - ফ্রি!
ডাউনলোড লিংক - গুগল প্লে-স্টোর।

Pac-Man 256

প্যাক ম্যান গেমটির কথা কে না জানে? আর নাম শুনেই বুঝতে পারছেন এটিও একটি নতুন প্যাক ম্যান গেম, তবে এতে কিছুটা আলাদা আবহ যোগ করা হয়েছে যা আপনাদের ভালো লাগতে বাধ্য। পূর্বের প্যাক ম্যান গেমগুলোতে আমাদের একটি মেজ-এর সবগুলো পেলেটস খেতে হতো, এরপর লেভেল আপ হলে আমরা নতুন একটি মেজ খেলতে পেতাম। কিন্তু এই গেমে আপনাকে দেয়া হবে একটি এন্ডলেস মেজ, যা ধীরে ধীরে এক প্রান্ত থেকে ভেঙ্গে যেতে থাকবে আর আপনাকে শত্রু এবং ভেঙ্গে পড়তে থাকা অংশগুলো থেকে বেঁচে এন্ডলেস মেজটিকে খেলতে হবে। আমই খেলে দেখেছি। বিশ্বাস করুন, আগের সেই প্যাক ম্যানের মজাত পাবেনই সাথে আলাদা কিছু আনন্দ! আমার মতে গেমটি আপনার আজই খেলে দেখা উচিৎ।
মূল্য - ফ্রি!
ডাউনলোড লিংক - গুগল প্লে-স্টোর।

Webmaker

মজিলার তৈরি ওয়েবমেকার অ্যাপলিকেশনটি চমৎকার একটি অ্যাপ। আপনার যদি সিএসএস এবং এইচটিএমএল এর উপর দক্ষতা থেকে থাকে তবে এই অ্যাপলিকেশনটি ব্যবহার করেই আপনি স্মার্টফোনেই তৈরি করতে পারবেন ওয়েব পেজ। অ্যাপটিতে কিছু বাগ রয়ে গিয়েছে তবে সেগুলো বাদ দিলে এই অ্যাপলিকেশনটি যারা ওয়েব ডেভলপিং শিখছেন বা এই পেশার সাথে জড়িত তাদের অনেক কাজে আসবে।
মূল্য - ফ্রি!
ডাউনলোড লিংক - গুগল প্লে-স্টোর।

Final Fantasy Portal App

এই অ্যাপটি মূলত ফাইনাল ফ্যান্টাসি সিরিজের ফ্যানদের জন্য। অ্যাপটির সাহায্যে আপনি ফাইনাল ফ্যান্টাসি সম্পর্কিত সকল তথ্য যেমন বই, মিউজিক, গেম রিলিজ ইত্যাদি তথ্য জানতে পারবেন। এমনকি ফাইনাল ফ্যান্টাসি ৮ এর ত্রিপল ট্রায়াড কার্ড গেমটিও আপনি এই অ্যাপটিতে খেলতে পারবেন। আপনি যদি ফাইনাল ফ্যান্টাসির ভক্ত হয়ে থাকেন তবে অ্যাপলিকেশনটি যে আপনার জন্য কতটা কাজে আসবে তা আমই এখনই কল্পনা করতে পারছি!!
মূল্য - ফ্রি, তবে রয়েছে কিছু ইন-অ্যাপ পারচেস সুবিধা।
ডাউনলোড লিংক - গুগল প্লে-স্টোর।