লোডিং ...
Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

রোনালদোর মুকুট এবার মেসির মাথায় Nokkhotro Desk

feature-image

২০০৯ সালে প্রথমবারের মতো গোল ডটকম কতৃক প্রদত্ত ‘গোল ৫০’ জিতেছিলেন লিওনেল মেসি। এরপর ২০১১ এবং ২০১৩ সালেও এলএম টেন নিজের করে নিয়েছিলেন এই পদক। কিন্তু গত মৌসুমেই তার কাছ থেকে কেড়ে নিয়েছিলেন চিরপ্রতিদ্বন্দ্বি ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই মুকুট আবারও পড়লেন
মেসি।

গোল ডটকমের দেওয়া এই পদকটি এবার জিতে নিয়েছেন আর্জেন্টিনার এই বিশ্বসেরা ফুটবল তারকা। রেকর্ড চতুর্থবারের মতো পদকটি জিতলেন তিনি। মূলত গত মৌসুমে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ত্রিমুকুট জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এবং আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলকে কোপা আমেরিকার ফাইনালে নেওয়ার স্বীকৃতিস্বরুপ এই পদক জিতেছেন মেসি।

গত মৌসুমের বিজয়ী রোনালদো এবার দ্বিতীয় হয়েছেন। তৃতীয় ও চতুর্থস্থানে মেসিরই দুই ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজ এবং নেইমার। গোল ডটকমের এই পদক জিতে উচ্ছ্বাসিত মেসি। তিনি বলেন, ‘আমি সব সময়ই বলি যে ব্যক্তিগত পুরস্কারের চেয়ে দলীয় অর্জনই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। কেননা, মৌসুমে শেষে দলীয় সাফল্যই সেরার স্থানে বসায় আমাদের। তবে ব্যক্তিগতভাবে এমন একটি পুরস্কার পাওয়ায় আমি আনন্দিত। এ জন্য সবার কাছে আমি কৃতজ্ঞও।’ গত ১২ মাসের পারফরম্যান্স বিচার-বিশ্লেষণ করেই সেরা ফুটবলারের হাতে তুলে দেওয়া হয় ‘গোল ৫০’ পদক।
A A