Sports Image

বাংলাদেশের জয় নিয়ে ভারতের গনমাধ্যম



অভিষিক্ত মোস্তাফিজুরের বোলিং তোপে মিরপুরের ‘হোম অব ক্রিকেটে’ বাংলাদেশের বিপক্ষে ৭৯ রানের পরাজয় দেখেছেসফররত মহেন্দ্র সিং ধোনির ভারত। ভারতীয় গণমাধ্যমে বিষয়টি উঠে এসেছে নানা দৃষ্টিকোন থেকে। এই জয়ে ওয়েস্ট ইন্ডিজকে টপকে ওয়ানডে র্যাংকিংয়ে সাতে উঠে এসেছে লাল-সবুজের বাংলাদেশ। টিম টাইগার্সের বিপক্ষে ধোনিদের এমন পরাজয়ের পর ভারতীয় গণমাধ্যমে বাংলাদেশের অলরাউন্ডিং পারফরমেন্সের প্রসংশার পাশাপাশি অভিষিক্ত মোস্তাফিজুরের বোলিং নৈপূণ্য ভারতীয়দের চমকিত করেছে বলে উল্লেখ করা হয়েছে।



আনন্দবাজার পত্রিকার ‘ধোনির ভুল আর অজানা আতঙ্কে মেলবোর্নের বদলা’ শিরোনামে করা প্রতিবেদনে ছিলো মেলবোর্নে অনুষ্ঠিত বির্তকিত ম্যাচের স্মৃতিচারণে টাইগারদের প্রশংসা আর ভারতীয় অধিনায়ক ধোনির মাঠের আচরণের প্রেক্ষাপট। ব্যাটিং শক্তি নির্ভর ভারত বাংলাদেশের পেসারদের মোকাবিলা করার মানসিক চাপ সামলাতে ব্যর্থ হয়েছে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

টাইমস অব ইন্ডিয়া তাদের শিরোনাম করেছে, ‘অলরাউন্ডিং নৈপূণ্যে ভারতকে চমকিত করে ৭৯ রানে জয় পেয়েছে বাংলাদেশ’। ভারতের অন্যান্য প্রভাবশালী ইংরেজি অনলাইনের শিরোনামও ছিলো এমনই। দ্যা হিন্দু শিরোনাম করেছে, ‘বাংলাদেশের জয়ের নায়ক মোস্তাফিজ’।‘বাংলাদেশের কাছে ৭৯ রানে ভারতের পরাজয়’-মর্মে শিরোনাম করেছে জি-নিউজ। এনডিটিভি লিখেছে-অভিষিক্ত মোস্তাফিজের ৫ উইকেটে ভারতকে হতবাক করে দিয়ে ৭৯ রানের জয় ঘরে তুলেছে বাংলাদেশ।