Lifestyle Image

দৈনন্দিন জীবনে স্মার্ট কিছু টিপস



* ঘরে অনেক বেশি পিঁপড়া থাকলে কিছু শশার খোসা নিয়ে পিঁপড়ের গর্তে অথবা যে জায়গাটায় পিঁপড়ের উৎপাত বেশি, সেখানে রেখে দিন। পিঁপড়েরা উধাও হয়ে যাবে কারন পিঁপড়েরা শশা ঘৃণা করে।

* বরফের পরিচ্ছন্নতা নিয়ে চিন্তিত থাকলে পানি আগে ফুটিয়ে তারপর ফ্রিজে রাখুন ।

* আয়না পরিষ্কার করুন স্প্রাইট দিয়ে। একদম চকচকে নতুন একটি আয়না উপহার পাবেন প্রতিবার পরিষ্কারের পর।

* কাপড়ে চুইংগাম লেগে গেলে কাপড় ফ্রিজে এক ঘণ্টা রেখে দিতে পারেন। এরপর ফ্রিজ থেকে বের করে ছুরি দিয়ে খোঁচা দিলেই সেটি উঠে যাবে। আবার গরম পানি অথবা গরম ভিনেগারও অনেক সময় কাজে দেয়।

* সাদা কাপড়কে আরও উজ্জ্বল দেখাতে- গরম পানিতে এক টুকরো লেবুর সাথে ১০ মিনিট আপনার সাদা কাপড়টি ভিজিয়ে রাখুন । ফলাফল চমকে দেবে আপনাকে।

* চুলে ঝলমলে ভাব পেতে চাইলে ১ চা চামচ ভিনেগার চুলে লাগিয়ে নিতে পারেন। এরপর ধুয়ে নিন।

* আমরা অনেকেই লেবুর রস পুরোটা বের করে নিতে পারি না। এতে অনেকখানি রসের অপচয় ঘটে। এর সমাধানে- গরম পানিতে এক ঘণ্টা লেবু ভিজিয়ে রেখে দিন। এরপর বের করে নিন সবটুকু রস।

* রান্নার সময় বাঁধাকপির গন্ধ অনেকের কাছেই বিরক্তিকর মনে হয় । সেক্ষেত্রে এক টুকরো পাউরুটি বাঁধাকপির সাথে রান্নার সময় রেখে দিন । গন্ধ দূর হবে।

* পেঁয়াজ কাটার সময় কান্নার অভিজ্ঞতা কমবেশি সবারই নিশ্চয়ই আছে। পেঁয়াজ কাটার সময় চুইংগাম চিবোন, চোখে আর পানি আসবে না।

* আলু সেদ্ধ করতে মোটামুটি একটু বেশি সময়ই লাগে। হাতে যদি সময় একেবারেই না থাকে, কিন্তু আলু আপনাকে সেদ্ধ করতেই হবে, সেক্ষেত্রে আলুর একপাশের খোসা ছিলে নিন সেদ্ধ করতে দেয়ার আগ মুহূর্তে। তাড়াতাড়ি সেদ্ধ হয়ে যাবে আলু।

* কাপড়ে কালির দাগ লেগে যাওয়াটা একটি বিব্রতকর অভিজ্ঞতা। দাগের ওপর ভাল করে টুথপেস্ট লাগিয়ে নিন, সম্পূর্ন শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন । দাগ উধাও হয়ে যাবে।