Food Image

ব্রেড চিকেন রোল



বিকেলের নাস্তায় সুস্বাদু এবং তেলে ভাজা মজাদার কিছু খাবার সকলেরই পছন্দ। কিন্তু গৃহিণীরা ঝামেলা এড়াতে অনেক ঝটপট কিছু তৈরি করতে চান। আসলেই যদি ঝটপট কিছু তৈরি করতে চান তাহলে আজকের রেসিপিটি আপনার জন্যই। খুবই অল্প সময়ে বিকেলের নাস্তায় খুব সহজে তৈরি করতে পারেন দারুণ সুস্বাদু ‘ব্রেড চিকেন রোল’। অতিথি আপ্যায়নেও বেশ মানিয়ে যাবে এই সুস্বাদু স্ন্যাকসটি। চলুন তাহলে শিখে নেয়া যাক খুব সহজ রেসিপিটি।

উপকরণ:
- আধা কাপ হাড় ছাড়া মুরগীর মাংস (ইচ্ছা হলে যে কোনো মাংস নিতে পারেন অথবা রান্না করা মাংসও ঝুরি করে নিতে পারেন)
- ১ টি বড় সেদ্ধ আলু পিষে নেয়া
- আধা কাপ পেঁয়াজ কুচি
- ৪ টেবিল চামচ ধনে পাতা কুচি
- ঝাল বুঝে গোল মরিচগুঁড়ো
- ৪ টি মরিচ কুচি
- লবণ স্বাদ মতো
- ৪ চা চামচ লেবুর রস
- ৭/৮ পিস পাউরুটি (পাশের শক্ত অংশ কেটে নেয়া)
- তেল ভাজার জন্য

পদ্ধতি:
- প্রথমে একটি প্যানে তেল দিয়ে এতে বাটিতে পেঁয়াজ কুচি দিয়ে নেড়ে নরম করে নিন, তারপর মশলা জাতীয় সব কিছু দিয়ে নেড়ে নিন ভালো করে।
- এরপর মাংস দিয়ে ভাজা ভাজা করে ফেলুন এবং আলু সেদ্ধ দিয়ে ভালো করে নেড়ে মিশিয়ে লেবুর রস দিয়ে ভালো করে মাখিয়ে পুর তৈরি করে আলাদা করে রাখুন।
- একটি বড় বোলে পানি নিয়ে এতে সামান্য লবণ মিশিয়ে নিন। এরপর পাউরুটির একটি স্লাইস নিয়ে এতে পানি দিয়ে ভিজিয়ে নিন এবং দুই হাতের তালুতে রেখে চিপে নিন। লক্ষ্য রাখবেন পাউরুটি যেনো ছিঁড়ে না যায়।
- এবারে এই পাউরুটিতে খানিকটা পুর দিয়ে মুড়ে লম্বাটে বা গোল আকার দিন যেনো ভেতরের পুর বের না হয়ে যায়।
- এরপর ডুবো এলে লালচে করে ভেজে কিচেন টিস্যুতে তুলে বাড়তি তেল ঝড়িয়ে নিন এবং সস বা মেয়োনেজের সাথে পরিবেশন করুন মাত্র ১০ মিনিটের সুস্বাদু নাস্তা ‘ব্রেড চিকেন রোল’।