Entertainment Image

গাড়িওয়ালা



‘গাড়িওয়ালা’ দুই ভাই এবং তাদের মায়ের গল্প। গ্রামের মাঠে-নদীতে ভেসে বেড়ানো দুই ভাই, জীবন সংগ্রামে বিপর্যস্ত তাদের মা, তাদের স্বপ্ন-স্বপ্নভঙ্গ আর জীবনের কষাঘাতে এক রাতে ছোট্ট এক শিশুর সামর্থ পুরুষ হয়ে ওঠার গল্প, তারা প্রচন্ড দারিদ্রের মধ্যে কিভাবে গাড়িওয়ালা হয়ে উঠেছিল সেই গল্পগাঁথার দৃশ্যায়ন করেছেন নির্মাতা আশরাফ শিশির।

৮৬ মিনিট ব্যাপ্তী চলচ্চিত্রটিতে রোকেয়া প্রাচী ও রাইসুল ইসলাম আসাদ ছাড়াও অভিনয় করেছেন মাসুম আজিজ, সুপার হিরো সুপার হিরোইনখ্যাত ইমরান, সানসি ফারুক, আব্দুর রহমান রাজীব, আর জে মুকুল ও সাকি ফারজানা, সিডর সুমন, মাটির, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, আব্দুর রহমান রাজীব, জগন্ময় পালসহ চারশ’ নাট্যকর্মী। শিশুশিল্পীরা হল মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ।” চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ।



‘গাড়িওয়ালা’র আন্তর্জাতিক পুরস্কারের ফুলঝুরি…
এ পর্যন্ত আন্তর্জাতিকভাবে অন্তত ৩৬টি চলচ্চিত্র উৎসবে অংশ নেয় আশরাফ শিশিরের চলচ্চিত্র ‘গাড়িওয়ালা’। যুক্তরাষ্ট্র, কানাডা, গ্রীস,পর্তুগাল,কম্বোডিয়া,আরব আমিরাত, ভারত, পাকিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন শহরের প্রদর্শীত হয়েছে ছবিটি, জিতে এনেছে অসংখ্য পুরস্কার।