Beauty Image

অলিভ ওয়েলে চুলের যত্ন



চুলের যত্নে অলিভ ওয়েলের কিছু ঘরোয়া টিপস –

*একটি ছোট পাত্রে ৪ টেবিল চামচ অলিভ অয়েলের সাথে অর্ধেক চা চামচ মধু মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন । এবার একটি বড় পাত্রে গরম পানি নিয়ে, এতে ছোট পাত্রটি (তেল ও মধুর মিশ্রণের) মাঝে রাখুন । এতে মিশ্রণটি হালকা গরম হবে, এবার এই মিশ্রণটি মাথার ত্বকে আলতো করে কিছুক্ষণ ম্যাসাজ করুন । ২০ মিনিট পর চুল ভাল করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন । এটি সপ্তাহে ১-২ বার ব্যবহার করতে পারেন । এটি আপনার শুষ্ক ও রুক্ষ চুলকে করবে কোমল ও উজ্জ্বল ।

*সমপরিমাণ অলিভ ওয়েল ও পানি ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন । চুল শ্যাম্পু করার পর এই মিশ্রণটি চুলে প্রয়োগ করুন । ৫-১০ মিনিট তা চুলে রেখে পএ চুল আবার শ্যাম্পু করে ফেলুন । এটি আপনার চুলে কন্ডিশনার হিসেবে কাজ করে । এতে চুল হবে আরও ঝলমলে ও প্রানবন্ত ।

*সমপরিমাণ অলিভ ওয়েল, লেবুর রস ও পানি ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন । এই মিশ্রণটি মাথার ত্বকে ভালভাবে আলতো করে ম্যাসাজ করুন । ২০ মিনিট পর ভাল করে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন । এটি আপনার চুলের খুশকি দূর করতে সাহায্য করবে । এটি সপ্তাহে ১-২ বার ব্যবহার করতে পারেন ।

*১/২ কাপ অলিভ অয়েলের সাথে ১ টি ডিম ও কয়েক ফোঁটা লেবুর রস খুব ভাল করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন । এই মিশ্রণটি চুলে প্রয়োগ করুন । ১৫ – ২০ মিনিট পর চুল ভাল করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন । এটি আপনার চুল বৃদ্ধিতে / নতুন চুল গজাতে সাহায্য করবে । এটি সপ্তাহে ১-২ বার ব্যবহার করতে পারেন ।
...অলিভ ওয়েল এমন একটি তেল যা আমাদের স্বাস্থ্যের জন্য যেমন উপকারী, তেমনি চুলের যত্নেও অনেক কার্যকরী ভূমিকা রাখে। এতে বিদ্যমান পুষ্টিগুণ চুলের পুষ্টি যোগায় ও চুলের লাবণ্য ফিরিয়ে আনতে সাহায্য করে। চুলের নানা ধরণের সমস্যাও অলিভ ওয়েল এর মাধ্যমে সমাধান করা যায়।