Sports Image

তামিমকে নিয়ে কিছু কথা



শেষ ১০টি টেষ্ট ইনিংসে তার সংগ্রহ – * হাফ সেঞ্চুরি : ২টি * সেঞ্চুরি : ২টি *ডাবল সেঞ্চুরি : ১টি . শেষ ১০টি ওয়ানডে ইনিংসে তার সংগ্রহ – * হাফ সেঞ্চুরি : ৩টি * সেঞ্চুরি : ২টি . বলা হচ্ছে দেশসেরা ওপেনার ‘তামিম ইকবাল’ এর কথা। বর্তমানে বাংলাদেশী ব্যাটসম্যান হয়ে টেস্ট- ওয়ানডে দুই ফরমেটে ব্যাটিংয়ের সব রেকর্ডই তখন তামিমের দখলে।

তবে যেকোন ফরমেটে সে একটা ম্যাচ খারাপ করুক, তাকে বাদ দেয়ার প্রশ্ন সাথে সাথেই উঠে যায়। সে নিজেও জানে – দল হারুক অথবা জিতুক, সমর্থকরা তার ব্যাটে রান দেখতে না পেলে কতটা হতাশ হয়। যেদিন তার ব্যাট হাসে না সেদিন অনেকেই তখন বলে উঠে – “তামিম খেলা পারে না, তামিমের ধৈর্য নাই”…! 

একটা কথা আমাদের সবারই খেয়াল রাখা উচিত- কোন প্লেয়ার তো ইচ্ছা করে খারাপ খেলার জন্য মাঠে নামে না। তাই অযথা দোষারোপ না করে গঠনমূলক সমালোচনা করুন, এর মাধ্যমেই কিন্ত প্লেয়াররা নিজেদের ভুল-ত্রুটি গুলো শুধরানোর সুযোগ পাবে।

কোন টাইগার ব্যাটসম্যান চার-ছক্কা মারলে আমরা সবাই যখন একসাথে হাততালি দিয়ে যেমন আনন্দ উদযাপন করবেন ঠিক তেমনি যেকোন ব্যাটসম্যান সেটা তামিম, সাকিব, মুশফিক যেই হোক- হঠাৎ ভুলক্রমে যখন একটা বাজে শট খেলে আউট হয়ে যায় তখন তাকে ধিক্কার না দিয়ে পরবর্তীতে কিভাবে ভালো যায় সেই ব্যাপারে উৎসাহ দেওয়ার মানসিকতা তৈরি করুন, সমর্থক হিসেবে সার্থকতা তখন সেখানেই খুজে পাবেন।