Lifestyle Image

সরি বলুন আন্তরিকতা নিয়ে



* রাতে ঝগড়া হলে পরদিন সকালে আয়নায় লিপস্টিক দিয়ে বড় করে সরি লিখতে পারেন। তবে খুব বেশি চেপে লিখে আয়নায় দাগ ফেলবেন না।

* চাইলে সকালের চা আপনিই তৈরি করুন। সঙ্গে দুই লাইনের ছড়া লিখে দিন, মানে সরি-সূচক। আর ছড়া না লিখতে পারলে হাসির নোট দিয়ে দিন প্লেটের ওপর, ঠিক কাপের নিচে।

* কিংবা বেডসাইড টুলের পাশে লাল টুকটুকে একটা গোলাপ রেখে দিন। সকালে ঘুম থেকে উঠে আপনার সঙ্গীরও ভালো লাগবে, আর মুখ ফুটে কিছু বলার হাত থেকে আপনিও বাঁচলেন।

* টেক্সট মেসেজেও আপনার মনের ভাবটা স্পষ্ট করে বোঝাতে পারেন তাকে, তবে মেসেজ যেন খুব একটা লম্বা না হয়। আর ভুলের ব্যাপারটা যদি বারবার হতে থাকে, বা সমস্যা খুবই গুরুতর হয়, তাহলে একটা সারপ্রাইজ আউটিং প্ল্যান করুন বা কোনো হালকা গয়না কিনে উপহার দিন।

* আপনার সঙ্গীর পছন্দের ফ্লেভারের কেকের ওপর চকলেট সস দিয়ে সরি লিখে ওর সামনে হাজির করুন। ঝগড়ার পরের দিন এটা করতে পারেন।

* আরেকটু অভিনবভাবে সরি বলতে চাইলে ফ্রিজ, দরজা, ওয়ার্ডরোবে একটা করে স্টিকি নোট রেখে দিন। মানে বাড়ি ফিরে যে-যে জায়গায় সে যাবে, সেসব জায়গায় রোমান্টিক বার্তার ছোট নোট লিখে রেখে দিন। কিংবা বিছানায় বালিশের নিচে এক টুকরো সরি লেখা কাগজ।

...ভুল হতেই পারে। কিন্তু বর্তমান সময়ে সম্পর্কের মাঝে সবাই এত বেশি ইগোইস্টিক যে, সঙ্গীকে সরি বলা মানে যেন নিজের ইগো শেষ করে ফেলা। অথচ একটু আন্তরিকতার সঙ্গে সরি বললেই মিটে যেতে পারে মনোমালিন্য।