Entertainment Image

খান বিহীন বলিউডি ঈদ বাজার



ঈদ মানেই বলিউডে ছবি মুক্তির হিড়িক- ছোট কিংবা বড় বাজেটের ছবির সাফল্যের সম্ভাবনা থাকে শতভাগ। খান খান্দানের নায়েকর ছবি ভক্ত ও দর্শকের ঈদে যোগ করে বাড়তি মাত্রা। তবে এবার ঈদুল আযহায় বলিউডে মুক্তি পাচ্ছে না শাহরুখ, আমির, সালমানের ছবি। ঈদ উপলক্ষ্যে যে ক'টি ছবি নিয়ে জমজমাট বলিউড, সে ছবিগুলো-

কাট্টি বাট্টি: ঈদের কয়েকদিন আগে ১৮ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে নিখিল আদভানির রোমান্টিক কমেডি এই ছবি। বছরটা এমনিতেই কঙ্গনা রানাওয়াতের, সঙ্গে রয়েছে ইমরান- সাফল্য নিয়ে চিন্তিত ছিলেন না কর্তৃপক্ষ। ঈদ আনন্দে নতুন মাত্রা দিতে ছবিটি ইতোমধ্যেই সবার ঘরে ঘরে।
কিস কিস কো পেয়ার কারু: ছোটপর্দায় কমেডি কিং হিসেবে পরিচিত কপিল শর্মা এবার রূপালী পর্দা কাঁপাবেন আব্বাস-মাস্তানের এ ছবিতে। ঈদের দিনেই মুক্তি পাচ্ছে ছবিটি। ঈদের ছুটিতে নিঃসন্দেহে হাসির খোরাক জোগাবে ছবিটি।

ক্যালেন্ডার গার্লস: মধুর মানেই বাস্তব আর কল্পনার এক অনবদ্য ককটেল। বলা ভালো বাস্তব সমাজের এমন সব অনালোকিত কোণে তিনি আলো ফেলেন যে দর্শক চমকে যায়। ‘চাঁদনী বার' থেকে ‘পেজ থ্রি', ‘ট্রাফিক সিগনাল' হয়ে ‘ফ্যাশন'- মধুর ভাণ্ডারকারের ছবি মানেই নড়েচড়ে বসেন সকলে। এবার ঈদের প্রাপ্তি শোবিজ অঙ্গনের মেয়েদের জীবন জীবীকার কাহিনি নিয়ে 'ক্যালেন্ডার গার্লস'। ২৫ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে আকাঙ্খিত এ ছবিটি।
ভাগ জনি: যারা একটু থ্রিলার গোছের ছবি দেখতে পছন্দ করেন, তাদের জন্য এ ছবিটি। ভাটক্যাম্প প্রযোজিত এ ছবিতে শিবম নায়ারের পরিচালনায় দীর্ঘদিন পরে মূল ভূমিকায় অভিনয় করেছেন কুনাল খেমু। এ ছবিটিও মুক্তি পাচ্ছে ঈদের দিন।

মিরুঠিয়া গ্যাংস্টারস: ঈদের দিনে মুক্তি পাচ্ছে আরও একটি হাসির ছবি। মফস্বলের বন্ধুরা টাকা আয়ের সহজ উপায় হিসেবে বেছে নেয় অপহরণ- আর তারপরই ঘটতে থাকে মজার সব অঘটন। জিশান কাদরীর পরিচালনায় এ ছবিটি উৎসবে যোগ করবে আনন্দের নতুন মাত্রা।

সিং ইজ ব্লিং: ঈদের আগে কিংবা ঈদের দিন মুক্তি না পেলেও ২ অক্টোবর ছবিটি মুক্তি পাচ্ছে ঈদ উপলক্ষ্যে। ২০০৮ সালে 'সিং ইজ কিং' ছবির সাফল্যের ধারাবাহিকতা রাখবে ছবিটি- এমন ধারনা সকলের। বলিউড খিলাড়ি অক্ষয় কুমারের সঙ্গে ছবিতে অভিনয় করেছেন এমি জ্যাকসন।