Entertainment Image

সেক্স আর তিন খান-দিয়েই চলে বলিউডের ব্যবসা



বছর দুয়েক আগে ১০০ বছর অত্রিক্রম করেছে বলিউড। এই দীর্ঘ সময়ে বিশ্বের অন্যতম ফিল্ম ইন্ডাস্ট্রি হিসেবে নিজেদের প্রতিষ্ঠাও করেছে তারা। ফলে তরতর করে এগিয়ে যাওয়া এই ইন্ডাস্ট্রির দিকে তাকিয়ে থাকেন অনেকেই।

স্বাভাবিকভাবেই প্রশ্ন আসে আলো ঝলমলে, জমকালো বলিউডের ব্যবসার মূল রহস্য কোথায়? এর উত্তর একটাই- আর তা হলো সেক্স আর তিন খান। অবাক হওয়ার কিছুই নেই, রগরগে যৌনতার আমদানি করা ছবি আর বলিউডের প্রভাবশালী তিনখানের ছবি দিয়েই টিকে আছে বলিউড।

বলিউডের সাম্প্রতিক ছবিগুলোর দিকে তাকালে আপনার তাই চোখে পড়বে। সানি, লিওন, রগরগে আইটেম গান সম্পন্ন ছবি বলিউডের বাজারে ভালো ব্যবসা করে। আর ব্যবসা করছে বলিউডের খানদের ছবি। শাহরুখ খান, আমির খান আর সালমান খানের ছবির ব্যবসা দিয়েই টিকে আছে বলিউড। কারণ একশো কোটি, দুইশো কোটি আর তিনশো কোটির ঘরের ছবিগুলো তো এই তিনখানেরই।

যদিও এই তিনখানের প্রতিদ্বন্দ্বী হয়ে বাজার মাত করতে চাচ্ছেন রনবীর কাপুর, রনবীর সিংহ, শহীদ কাপুররা-কিন্তু পারছেন কই!

অবশ্য কয়েক বছর আগেই নেহা ধুপিয়া মন্তব্য করেছিলেন যে, বলিউডে চলে সেক্স আর শাহরুখ খান। নেহা ধুপিয়ার মন্তব্যটি মন্দ না হলেও কয়েক বছের পরে এসে সেই মন্তব্যে জায়গা করে নিয়েছে আমির খান আর সালমান খানও।

হ্যা, মার্ডার, রাগিনী এমএমএস আর রামলীলায় প্রিয়াঙ্কা চোপড়ার ব্লাউজ লাগানোর দৃশ্যই তো খাচ্ছে ভারতবাসী। আর খাচ্ছে হ্যাপী নিউ ইয়ার, পিকে, বাজরাঙ্গী ভাইজান।