Entertainment Image

বলিউডি ছবিতে ভাই-বোনের অকৃত্রিম রসায়ন



ভাইয়ের হাতে বোনের রাখি- রাখি পূর্ণিমার এই পূন্য সময়ে ভাইয়ের সুরক্ষা ও মঙ্গল কামনায় রাখি বেঁধে দেয় বোনেরা। ভাই-বোনের সম্পর্কের পবিত্রতা ও গভীরতায় তাই দিনটির গুরুত্ব অপরিসীম।

বলিউডেও বেশ জাঁকজমক করে পালন করা হয় দিনটি। সেলুলয়েডেও ভাই-বোন হিসেবে বন্দি হয়েছেন জনপ্রিয় তারকারা। কিছু কিছু ছবিতে ভাই-বোন হিসেবেই জনপ্রিয় হয়েছেন অনেক তারকা জুটি। ভাই-বোনের এই অকৃত্রিম রসায়নে তেমন ক'জন তারকা-

প্রিয়াঙ্কা চোপড় ও রণবীর সিং: জয়া আখতারের সিনে ভাই-বোন পিগি চপস ও রণবীর। ‘দিল ধরকনে দো’ ছবিতে প্রথমবার ভাই বোনের চরিত্রে অভিনয় করেছেন তাঁরা। আর তাদের কেমিস্ট্রি নজরে এসেছে দর্শকদের।

করিশ্মা কাপুর ও হৃতিক রোশন: ‘ফিজা’ ছবিতে নায়ক-নায়িকার রসায়ন থেকেও নজর কেড়েছে করিশমা-হৃতিক ভাই-বোনের কেমিস্ট্রি। এই ছবিতে বড় বোনের চরিত্রে অভিনয় করেছেন করিশমা কাপুর, যে প্রতি মুহূর্তে তার ভাইকে রক্ষা করতে চায়।

শাহরুখ খান-ঐশ্বরিয়া: ছেলেবেলা থেকে তারা বেস্ট ফ্রেন্ড। সব সময় ঘুরে বেড়ায় ভাইয়ের বাইকের পিছনে। ‘জোশ’ ছবিতে শাহরুখ-ঐশ্বরিয়ার খাট্টি-মিঠি ভাই বোনের সম্পর্ক নজর কাড়ে সিনেপ্রেমীদের।

আরবাজ খান ও কাজল: বোনের জন্য সব কিছু করতে পারে, এমনকি বিয়েও করতে চান না আরবাজ। বোন নয়- যেন নিজের মেয়ে। বড় ভাইয়া আরবাজের সঙ্গে ‘প্যায়ার কিঁয়া তো ডরনা কয়া' ছবিতে কাজলের কেমিস্ট্রি ছিল চোখে পরার মতো।

সঞ্জয় সুরী ও জুহি চাওলা: ‘মাই ব্রাদার নিখিল' ছবিতে জুহি আর সঞ্জয় সুরীর কেমিস্ট্রি ছিল অসাধারন। একজন বোন তার ভাইয়ের জন্য কি করতে পারে আর কি না তাই দেখানো হয়েছে ছবিতে।