Beauty Image

যা চলছে এবার ঈদের জুতোর ফ্যাশনে



পোশাকের পর্ব শেষে নারী পুরুষ সবাইই ব্যস্ত হয়ে পড়েন জুতো কেনার জন্য। ঈদ বলে কথা। প্রিয় পোশাকের সাথে মিল রেখে প্রিয় জুতো তো কিনতেই হবে। এই ব্যাপারে পুরুষের তুলনায় নারীরা একটু বেশিই সচেতন। শপিংমলগুলোতে এরই মধ্যে বিক্রেতারা পার করছেন ব্যস্ত সময়। আপনি যদি এখনও জুতো না কিনে থাকেন, তবে আপনার জন্যই এই লেখা। এবার কেমন জুতা বেশি চলছে, দরদামই বা কেমন জুতোর এসব তথ্য নিয়েই সাজানো এই ফিচার।

নিচু জুতো পরতে চাইলে...
অনেকে ফ্ল্যাট বা নিচু জুতো পরতে পছন্দ করেন। এসব নিচু জুতোর মধ্যে এবার সবচেয়ে বেশি চলছে ‘লোফার’। নিচু এই স্যু জু জুতোগুলোর রঙে আর ডিজাইনে রয়েছে ভিন্নতা। টপস, ফতুয়ার সাথে এই জুতোগুলো বেশ মানিয়ে যায়।
নিচু জুতোর মাঝে আরেক পদ হল, ‘ব্যালেরিনা স্যু’ অনেকটা ঠিক লোফারের মতই। হিল জুতায় যারা স্বাচ্ছন্দ্য বোধ করেন না কিন্তু পা ঢাকা জুতো পরতে চান, তাদের জন্য হল এই ব্যালেরিনা স্যু। শাড়ি ছাড়া প্রায় সব পোশাকের সাথেই খাপ খেয়ে যায় এই জুতো।

হিল জুতোয় আছে নানা ঢং!
উঁচু হিল জুতোয় যদি আপনি স্বাচ্ছন্দ্যবোধ করেন তাহলে এক জোড়া ‘স্টিলেটো’ কিনে ফেলতে পারেন। গত ঈদের মত এবার ঈদেও এই জুতোর রয়েছে বেশ চল। শাড়ি, কামিজ সব কিছুর সাথেই বেশ মানায় এই জুতো। ডিজাইনেও আছে রকমফের।
হিল জুতোর জগতে আরেক নজরকাড়া জুতো হচ্ছে ‘প্ল্যাটফর্ম হিল’। এ জুতোর মুল আকর্ষণ হলো হিলে। বাহারি ডিজাইন তুলে ধরা হয় হিলে। স্টিলেটোর হিল চিকন আর সরু সে তুলনায় প্ল্যাটফর্ম হিলের হিল খানিকটা চওড়া। আর তাই পরেও আরাম পাওয়া যায়। শাড়ি, সেলোয়ার কামিজ থেকে শুরু করে ফতুয়া, গাউন সব ধরনের পোশাকের সাথে দারুন খাপ খায় এ জুতো।
হিল পরতে ভয় পান কিন্তু একটু উঁচু জুতো পরতে চাইছেন? তাহলে বরং এক জোড়া ‘ওয়েজেস’ কিনে ফেলুন। দেখেতে ফ্যাশনাবেল ও আকর্ষণীয় এ জুতাগুলো এবার ঈদে বেশ চলছে। এই জুতোর হিল থাকে বেশ চওড়া আর তাই পরে খুব আরাম পাওয়া যায়। ২ ইঞ্চি থেকে শুরু ৫ ইঞ্চি উঁচু ওয়েজেস পাবেন দোকানে। রঙ ও ডিজাইনেও আছে নানারকম ভেদাভেদ।

কোথায় পাবেন?
ব্র্যান্ডের জুতো কিনতে চাইলে চলে যেতে পারেন যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি, পিঙ্ক সিটি, নাভানা টাওয়ার, উত্তরা আরকে টাওয়ারের মত জায়গাগুলোতে।
বাটা, অ্যাপএক্স, কে যেড, ক্যাটস আই, স্পোর্টস গিয়ার ইত্যাদির বড় শো রুমগুলোতে রয়েছে নানা ডিজাইনের নানান জুতো।
একটু কমের মধ্যে ভালো জুতো কিনতে চাইলে চলে যেতে পারেন পলোয়েল মার্কেট, এলিফ্যান্ট রোড কিংবা মেট্রোতে।

কেমন হবে দরদাম?
লোফার আর ব্যালোরিনা স্যু এর জুতোগুলো পাবেন ১০০০-৪০০০ টাকার মাঝে। স্টিলেটো বা প্ল্যাটফর্ম হিল কিনতে হলে খরচ করতে হবে ২ হাজার টাকা থেকে ১২ হাজার টাকা আর ওয়েজেস এর দাম পড়বে ১০০০-৬০০০ এর মতো। তবে স্থান ও উপকরন ভেদে দাম একটু উঠানামা করে।
এছাড়াও বর্তমানে কিছু অনলাইন পেজ ও বহির্বিশ্ব থেকে জুতো আমদানী করে থাকে।
জেনে নিলেন জুতোর সব তথ্য। তাহলে আর দেরী না করে চটজলদি কিনে ফেলুন পছন্দের জুতো।