Beauty Image

হার্ট নেইল আর্ট



বর্তমানে নেইল আর্ট নারীদের কাছে খুবই জনপ্রিয় একটি ফ্যাশন। আগের মতো এক রঙের নেইলপলিশে নখ রাঙাতে কেউই তেমন পছন্দ করেন না। দারুণ সব নেইল আর্টের ভক্ত নারীর সংখ্যা অনেক বেশি। কেউ কেউ নিজেই নেইলআর্ট করতে পারলেও, অনেকেই নেইলআর্টের জন্য পার্লারে চলে যান এবং খুবই সাধারণ নেইলআর্টের পেছনে ব্যয় করেন অনেক টাকা। কিন্তু নেইলপলিশ তো ঘরেই রয়েছে, তাহলে নিজেই করে ফেলুন না দারুণ সুন্দর একটি নেইলআর্ট। একেবারেই ঝামেলাবিহীন দারুণ সুন্দর ‘হার্ট নেইল আর্ট’ করতে পারবেন নিজেই খুব সহজে এবং বেশ অল্প সময়ে। চলুন তাহলে শিখে নেয়া যাক পদ্ধতিটি।

যা যা লাগবে:
- বেইসের জন্য সাদা বা নিজের পছন্দের হালকা রঙের নেইলপলিশ
- হার্টের জন্য লাল, গোলাপি এবং সাদা নেইলপলিশ (এখানে শেডের হার্ট আঁকা হয়েছে, আপনি চাইলে একটি মাত্র রঙের হার্ট করতে পারেন)
- সাধারণ চওড়া স্কচটেপ
- কেঁচি
- স্পঞ্জ ( শেডের জন্য প্রযোজ্য, এক রঙের হলে প্রয়োজন নেই)
- ট্রান্সপারেন্ট নেইলপলিশ

পদ্ধতি:
- প্রথমে খানিকটা স্কচটেপ কেটে আঠার বিপরীত দিকে দু ভাজ করে নিয়ে মাঝ বরাবর নখের আকার অনুযায়ী ছোট বা বড় করে একটি হার্ট আকৃতির অংশ কেটে নিন।
- এরপর নখে বেইসের হালকা রঙের নেইলপলিশটি লাগান এবং ভালো করে শুকিয়ে নিন।
- বেইস শুকিয়ে গেলে নখের উপরে হার্ট কাটা স্কচটেপ লাগিয়ে নিন নিজের পছন্দমতো স্থানে (এখানে মাঝে বরাবর বসানো হয়েছে)।
- শেডের হার্ট আঁকাতে চাইলে স্পঞ্জের উপরে লাল, গোলাপি এবং সাদা রঙের নেইলপলিশ দিয়ে শেড তৈরি করে নিন (ভিডিও)। এরপর স্পঞ্জটি হার্ট কাটা অংশে চেপে চেপে নেইলপলিশ লাগিয়ে নিন। এক রঙের হলে শুধুমাত্র সেই রঙের নেইলপলিশ বুলিয়ে নিন স্কচটেপ লাগানো নখে।
- কিছুটা শুকিয়ে আসার আগেই সাবধানে স্কচটেপ তুলে ফেলুন। এরপর পুরোপুরি শুকিয়ে গেলে উপরে ট্রান্সপারেন্ট নেইলপলিশের কোট দিয়ে ফেলুন। ব্যস, হয়ে গেল আপনার দারুণ সুন্দর ‘হার্ট নেইল আর্ট’।