Travel Image

পন্ড গার্ডেন পার্ক



শীতলক্ষা নদীর পূর্বতীরবর্তী রূপগঞ্জের চমৎকার প্রাকৃতিক পরিবেশে কাঞ্চন সেতুর ধার ঘেষে গড়ে উঠেছে একটি চমৎকার পর্যটন কেন্দ্র। বেসরকারী উদ্যোগে গড়ে ওঠা এ পার্কটি ইতো মধ্যেই ভ্রমনপিপাসুদের নজর কেড়েছে। গ্রামীণ নৈসর্গে গড়া বিশাল এ পার্কটিতে বিনোদনের জন্য রয়েছে নানা আয়োজন।

পুকুরের মাঝখানে ফোয়ারা আর ভাসমান সেতু দর্শনার্থীদের নিঃসন্দেহে মুগ্ধ করবে। পুকুর থেকে তাজা মাছ ধরে পরিবেশনের ব্যবস্থাও আছে এখানে। এখানে আছে ১৬ সিটের সুপার চেয়ার, শিশুদের জন্য রয়েছে ইঞ্জিন ট্রেন, আনন্দ ঘুর্ণন, হেলিকপ্টার, ব্যাটারি গাড়ী, স্লিপার, দোলনা, ঢেকি ইত্যাদি। পার্ক জুড়ে চোখে পরবে চিত্রা হরিন, বানর আর পাখিদের ছুটাছুটি। আছে হরেক রকমের জীবিত মাছ নিয়ে সাজানো ফিস মিউজিয়াম। ১শ’ থেকে ৫ শ’ জন পর্যন্ত পিকনিক করতে পারেন এখানে। খাবার জন্য রয়েছে দ্বিতল ডাইনিং হল। আছে বাবুর্চি, ডেক-হাড়িপাতিলের ব্যবস্থা। পিকনিকে আসা লোকদের জন্য রয়েছে খেলাধুলার বিশেষ ব্যবস্থা।

এখানে যে খেলাগুলোতে অংশগ্রহন করে নিজেরা আনন্দ উপভোগের পাশাপাশি সঙ্গীদের মনোরঞ্জন করতে পারেন তাহলো মিউজিক্যাল চেয়ার, মিউজিক্যাল পিলো রানিং, রশি টানাটানি, বাস্কেট, ভলি, ব্যাডমিন্টন, হাড়ি-ভাঙ্গা ইত্যাদি। পার্কটিতে পর্যাপ্ত পরিমানে পানিয়জল, বিদ্যুৎ ও টয়লেটের ব্যবস্থা রয়েছে। আছে ফাস্টফুডের দোকান। আছে গাড়ি পাকিংয়ের ব্যবস্থা।

এখানে এলে ফোয়ারা, ভাসমান সেতু, বিশাল ফুলের বাগান আপনাকে সত্যিই মুগ্ধ করবে। পার্কের দর্শনার্থী বিশ্রামাগারের দ্বীতিয় তলার খোলামেলা বাড়ান্দায় বসে ও সৌন্দর্য উপভোগ করতে পারেন। কোলাহলমুক্ত এই স্থানটির মনোরম পরিবেশ আপনার মনকে আনন্দে মাতিয়ে তুলবে।