Entertainment Image

দ্বন্দ্ব ভুলে ফের একসাথে অঞ্জন-সুমন



বেশ ক’বছর ধরেই এক প্রকার মুখ দেখাদেখিও বন্ধ ছিলো কলকাতা বাংলার জনপ্রিয় দুই শিল্পী অঞ্জন দত্ত এবং কবীর সুমনের মধ্যে। কিন্তু ফের তারা একসাথে হচ্ছেন। আর এই উদ্যোগটা নিলেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়।

জানা গেছে, অঞ্জনের ‘রঞ্জনা আমি আর আসব না’ ছবি মুক্তির পর কবীর সুমন এবং অঞ্জন দত্তের মধ্যে এক অজানা কারণে দ্বন্দ্বের শুরু। একবারে একে অন্যের মুখ দেখাদেখি পর্যন্ত বন্ধ ছিলো। যদিও অনেকে বলেছিলেন যে, ওই ছবির জন্য অঞ্জন পুত্র নীল জাতীয় পুরস্কার পাওয়ায় সুমন খানিকটা মনঃক্ষুণ্ণই হয়েছিলেন; তবে এ কারণও স্পষ্ট নয়।

তবে অঞ্জন-সুমনের সম্পর্কে বরফ গলতে শুরু করে সৃজিতের সিনেমা ‘জাতিস্বর’-এর জন্য যখন সুমন শ্রেষ্ঠ সংগীত পরিচালকের পুরস্কার পেয়েছিলেন! মানে এক জাতীয় পুরষ্কারে দ্বন্দ্ব শুরু, আরেকটিতে জট্ খোলা! কারণ পুরষ্কার জেতার পর সুমনকে প্রথমেই অভিনন্দন জানিয়েছিলেন অঞ্জন দত্ত।

সম্পর্কের বরফ গলতে শুরু করলেও, একসঙ্গে কাজ তারা তখনও করেননি। এবার ৩ বছর পর এই প্রায় অসম্ভব এই কাজটি সম্ভব করলেন অনিকেত চট্টোপাধ্যায়। ‘শঙ্কর মুদি’ ছবিতে অভিনয় করবেন অঞ্জন দত্ত। আর সেই ছবিতেই সুর দেবেন কবীর সুমন। ‘শঙ্কর মুদি’-তে প্রধান চরিত্রে অভিনয় করবেন কৌশিক গঙ্গোপাধ্যায়। একটি মুদির দোকানদার আর তার সঙ্গে পাড়াপ্রতিবেশিদের সম্পর্ক, এই হল ছবির গল্প। FDI-ও এই ছবির একটি গুরুত্বপূর্ণ বিষয়। ছবিতে অন্যান্য চরিত্রে অভিনয় করছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়, কাঞ্চন মল্লিক, অঙ্কিতা চক্রবর্তী প্রমুখ। জুনে ছবির শ্যুটিং শুরু হচ্ছে।