অল্প খরচে ঘুড়ে আসুন পুরী সমুদ্র সৈকত। Nokkhotro Desk


যা দেশের সমস্ত সমুদ্র ভিউ পয়েন্ট দেখে ফেলেছেন। তারা চাইলে পাশের ভারতের পুরীর সমুদ্র সৈকত দেখে আসতে পারেন খুবাি কম খরচে।

কিভাবে যাবেন:
১ম দিন: রাতের খাবার খেয়ে হানিফ বাসে করে চলে যান বর্ডারে চলে যান ভাড়া লাগবে ৫০০ টাকা । ইমিগ্রেশন বাবদ ৩০ টাকা ১০০-২০০ টাকা ঘুষ লাগতে পারে। নাস্তা ও রাতের খাবার ১৫০ টাকা
খরচ দাড়ালো: ৫০+৩০+২০০+১৫০=৮৮০
২য় দিন: বর্ডার পার হয়ে অটোতে করে বনগাও রেলস্টেশনে চলে যান ( ৩০ রুপি করে নিবে প্রতিজন) বনগাও থেকে শিয়ালদাহ নামবেন ২০ রুপি নিবে ট্রেন ভাড়া। সকাল ১১ টা নাগাদ বাজতে পারে পৌছাতে। এবার একটা ট্যাক্সি নিয়ে নেন মার্কস্ট্রীট পর্যন্ত ১০০ রুপি নেবে ৩ জনের টিম হলে ভাড়া পড়বে জনপ্রতি ৩৪ রুপি করে। মার্কস্ট্রীট থেকে যেকোন ট্রাভেলার এর কাছ থেকে যাওয়া আসার টিকিট কেটে নিন ৩০০০ রুপি নিবে। সারারাত জার্নি করে পরদিন ও ট্রেনে থাকতে হবে সন্ধ্যা নাগাদ পৌছাবেন। হোটেলের রুম আগে থেকে ট্রাভেলার এর মাধ্যমে বুকিং দিয়ে রাখবেন ১২০০ রুপি দিয়ে এসি রুম পেয়ে যাবেন। রাতে খেয়ে নিন ৭০ রুপি দিয়ে গরুর কালা ভুনা আর ভাত খেতে পারবেন। রাতে রেস্ট নিয়ে সকাল বেলা ভিক্টোরিয়া পার্ক ঘুরে আসুন ভাড়া নিবে ১৫০ রুপি পার্কে এন্ট্রি ফি ২০ টাকা। কেনা কাটা থাকলে শেষ করে নিতে পারেন। রাতে বাসায় ফিরে খেয়ে নিন ৬০ রুপি খরচ করলে ভাল মানের খাবার পাবেন।
মেটি খরচ: ৩০+৫০০+২০+৩৪+৩০০০+৪০০+৭০+৫০+২০+৬০= ৪১৮৪ রুপি বাংলা টাকা ৫৫০০ টাকার মতো
৩য় দিন: সকালের নাস্তা (৩০ রুপি) করে বের হয়ে যান সারাদিন ঘুরে দেখুন ইডেন গার্ডে আর হাওড়া ব্রিজ। দুপুরে খেয়ে নিন ১০০ রুপি দিয়ে ভাড়া বাবদ ২৫০ রুপি বাগ করেলে ৭৫ রুপি রাতে ট্রেনে রওনা দিন পুরির উদ্দেশ্যে।ট্রেনেই খেয়ে নেবেন রাতে ১৩০ রুপি দিয়ে খুবই চমৎকার খাবার পেয়ে যাবেন।
খরচ: ৩০+১০০+ ৭৫+১৩০= ৩৩৫ রুপি বাংলা টাকায় ৫০০ টাকার মতো
৪র্থ দিন: ভোর ৫ টা নাগাদ পুরীতে পৌছে যাবেন। ঐখান থেকে বীচে আসতে ৯০ রুপি লাগবে বীচে আসতে জনপ্রতি ৩০ রুপি হোটেল ১৩০০ টাকার ভিতরে পেয়ে যাবেন ৪৩৪ করে প্রতিজন। নাস্তা করে নিবেন ৩০ রুপি খরচ করে। কিছুক্ষণ রেস্ট নিয়ে দুপরে বীচে গোসল করে আসুন । ৫০ রুপি মতো করচে করে পুরো বীচ ঘুরে দেখতে পারেন। বিকালে সারা শহর করে দেখুন অটোতে ২০০ রুপি জনপ্রদি ৬৭ রুপি লাগবে সন্ধ্যার আগে বীচে সুর্যাস্ত দেকে রাতের ট্রেনে রওনা দিন।
৩০+৪৩৩+৩০+৬০+৬০+৬৬+৫০+১০০+২৭= ৭৯৬ রুপি বাংলা ১০০০ টাকার মতো
৫ম দিন: সকাল ৮.০০ টা নাগাদ হাওড়া চলে আসবেন ট্যাক্সি করে চলে যান শিয়ালদাহ ২৫০ রুপি লাগবে জনপ্রদি ৮৩ রুপি। লোকাল টিকিট করে চলে আসুন বনগাও (২০ রুপি) বর্ডার পার হতে ৩০ রুপি । বর্ডার পার হয়ে সোজা চলে আসুন ঢাকাতে ৪৫০ রুপি ভাড়া ।
খরচ:৮৩+২০+৩০+ ৪৫০+ খাওয়া বাবদ ১০০= ৬৮৩ বাংলা টাকা ৯০০ টাকার মতো
সর্বমোট খরচ:৮৮০+৫৫০০+৫০০+১০০০+৯০০=৮৭৮০ টাকা
A A