Sports Image

বাংলাদেশের অপেক্ষায় অস্ট্রেলিয়ার ছয় চমক



অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য সময়টা মোটেই ভাল যাচ্ছে না। আর অ্যাশেজ চলাকালেই ক্রিকেট থেকে মাইকেল ক্লার্কের বিদায়ে সঙ্কট আরও তীব্র হয়েছে। এর সাথে এও জানা গেছে যে, ক্লার্কের সঙ্গে রায়ান হ্যারিস, ব্র্যাড হাডিন, শেন ওয়াটসন ও ক্রিস রজার্সকেও দেখা যাবে না বাংলাদেশে।

এমন নড়বড়ে অস্ট্রেলিয়াকে বহুদিন দেখেনি ক্রিকেট বিশ্ব। তবে, বাংলাদেশকে চমকে দেয়ার সকল প্রস্তুতিই নিয়ে রাখছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দল নিয়ে নির্বাচকরা আনুষ্ঠানিকভাবে এখনও কিছু না বললেও দলে আসতে পারেন কয়েকজন নতুন মুখ।

এক্ষেত্রে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে বর্তমানে ভারত সফরে থাকা চার ক্রিকেটার - ক্যামেরুন ব্যানক্রফট, ট্র্যাভিস হেড, পিটার হ্যান্ডসকম্ব ও ক্যালাম ফার্গুসনের যে কারও টেস্ট অভিষেক হতে পারে বাংলাদেশের বিপক্ষে।

এই চার ব্যাটসম্যান ছাড়াও ‘এ’ দলের হয়ে ভারত সফরে থাকা আরও দুই ব্যাটসম্যান - উসমান খাজা ও জো বার্নসকে বাংলাদেশ সফরের জন্য বিবেচনায় আনতে পারেন নির্বাচকরা- এমনটাই মনে করছেন অস্ট্রেলিয়ার গণমাধ্যম ক্রিকেট.কম.এইউ।

এই ছয়জনের মধ্যে টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছেন কেবল জো বার্নস ও উসমান খাজার। খাজা নয়টি ও জো বার্নস দু’টি টেস্ট খেলেছেন। আর ক্যালাম ফার্গুসনের টেস্ট অভিষেক না হলেও জাতীয় দলের হয়ে খেলেছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি।