Lifestyle Image

ভাঙা সম্পর্ক জোড়া লাগান



*একে অপরের সঙ্গে যতটা বেশি কথা বলবেন, দেখবেন সব সহজ হয়ে যাচ্ছে। অতীতে যে যে কারণে ভাঙন ধরেছিল সেগুলো শুধরাতে কথা বলা সাহায্য করবে। তবে হ্যাঁ, যখন কথা বলবেন নিজের পুষে রাখা রাগগুলো সব ঝেড়ে কাষবেন একে অপরের সামনে। কিন্তু দোষ ধরা যাবে না। আসলে পরিস্থিতি যাতে আরও ঘোলাটে না হয়, তার জন্যই তো সাহস করে কথা বলে উঠতে পারেননি। তাই নিজের ইগোগুলোকে পাশে রেখে এসে কথা বলুন দেখা করুন।

*নতুন করে পুরনো সম্পর্ক ফিরে পেতে যেটা দরকার একটু বেশি মনোযোগী হওয়া সম্পর্কটা নিয়ে। পেশাদারিত্ত আর উদাসীনতা দূরে সরিয়ে মন দিন আপনার সঙ্গীর প্রতি। কাজের ফাঁকে এক আধটা এস এম এস। কিংবা হঠাৎ অফিস থেকে ফিরে সিনেমায় চলে যাওয়া... এই সব। আপনার সঙ্গীকে ছাড়া যেতে হবে এমন সব সামাজিক অনুষ্ঠান কদিনের জন্য বাদ দিন।

*যদি বুঝতে পারেন দুজনে একসঙ্গে বেশি সময় কাটালেই নিরাপদ। তাহলেই দেখবেন ধীরে ধীরে সব স্বাভাবিক হচ্ছে। সেক্ষেত্রে কার্যকরি হতে পারে ডেটিংয়ে যাওয়া। আপনার শহরের অচেনা জায়গায় ঘুরে আসতে পারেন দুজনে। সম্পর্কের একঘেয়েমি কাটাতে এগুলো সাহায্য করবে।

*মনের কথা, একান্ত ঘনিষ্ট হওয়া যত বেশি স্থাপিত হবে ততো দুজনের মধ্যে একাত্মতা বাড়বে।

*একতরফা বকবক নয়। এবার একটু শোনার মানসিকতা তৈরি করুন। আপনি যদি চান আপনাকে সে গুরুত্ব দিক, তাহলে প্রয়োজন আপনারও তাঁকে একটু বেশি গুরুত্ব দেওয়া। আপনার একতরফা বয়ান বার্তা শুরু করার আগে প্রয়োজন সে কী বলতে চায় সেটা শোনার। ও একটু বোঝার। তার কী মত সেটা না জেনেই একতরফা ফয়সালা শোনানোর গোঁ থাকলে ত্যাগ করতে হবে সেটাকেও। আপনার মনের যে সব কৌতুহল, সময় দিলে দেখবেন আপনার সঙ্গী ধীরে ধীরে তার উত্তর দিতে শুরু করেছে।

...অনেক পুরনো সম্পর্ক নতুন করে গড়ে তুলতে গেল যেটা দরকার, সেটা হল খানিকটা সময়। দুপক্ষ নিজেদের গোঁ ধরা ভাসিয়ে দিতে পারলেই কিন্তু ভেঙে যাওয়া কাঁচ জোড়া লাগানো সম্ভব।