Entertainment Image

হলিউডে সর্বোচ্চ আয় করেন তারা



জনপ্রিয়তা ও ব্যবসায়িক সাফল্যের তালিকায় অনেক অভিনেতার নাম চলে এলেও আয়কৃত অর্থের পরিমাণে এগিয়ে রয়েছেন গুটিকয়ের অভিনেতা।
নব্বইয়ের দশকজুড়ে তেমন বড় বাজেটের সিনেমায় অভিনয় না করলেও ২০০৮-এ এসে মার্ভেলের সুপারহিরো ‘আয়রন ম্যান’ চরিত্র রূপায়ন করে উঠে যান খ্যাতির শীর্ষে। ‘আয়রন ম্যান’-এর তিনটি সিনেমা ছাড়াও অভিনয় করেছেন ‘দ্য অ্যাভেঞ্জার্স’, ‘শার্লক হোমস’-এর মতো দর্শকপ্রিয় এবং ব্যবসাসফল সিনেমায়। আর এভাবেই হলিউডের অন্য অভিনেতাদের চেয়ে আয়ের দিক থেকে অনেকটাই এগিয়ে গেছেন ডাউনি জুনিয়র। ২০১২ এবং ২০১৩ টানা দুই বছর তার বাৎসরিক আয় ছিল ৭ কোটি ৫০ লাখ মার্কিন ডলারেরও বেশি। আর ২০১৪ সালে আয়ের গ্রাফটা এখন পর্যন্ত উর্ধ্বমুখী।

সামনে ডিজনির ব্যানারে মার্ভেল কমিকস আনছে ‘দ্য অ্যাভেঞ্জার্স’-এর সিকুয়াল ‘এইজ অফ আল্ট্রন’। ‘আয়রন ম্যান’-এর চরিত্রটিকে ব্যবসাসফল করে তোলায় ডাউনির জায়গায় অন্য কাউকে আয়রন ম্যান হিসেবে ভাবতেও চাচ্ছেন না নির্মাতারা। আর তাই ২০১৫ সালে আবারও ক্ষ্যাপাটে কিন্তু মেধাবী বিলিওনেয়ার সুপারহিরোরূপেই ফিরতে যাচ্ছেন ডাউনি।

কোন সুপারহিরো সিনেমাতে এখনো অভিনয় না করলেও আয়ের তালিকায় অনেককেই পেছনে ফেলেছেন একসময়ের জনপ্রিয় মল্লযোদ্ধা ‘পিপলস’ ডোয়াইন জনসন ‘দ্য রক’। ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’, ‘জিআইজো’- এর মতো অ্যাকশনধর্মী সিরিজ সিনেমায় অভিনয় করা এই তারকার বাৎসরিক আয় ৫ কোটি ২০ লাখ মার্কিন ডলার। জুলাইয়ের শেষেই আসছে তার বড় বাজেটের সিনেমা ‘হারকিউলিস’।

৪ কোটি ৬০ লাখ মার্কিন ডলার আয় নিয়ে তালিকার তৃতীয় স্থানে আছেন ‘দ্য হ্যাংওভার’ খ্যাত তারকা ব্র্যাডলি কুপার। ২০০১ সালে 'ওয়েট হট আমেরিকান সামার' ছবির মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন তিনি, মুক্তির তালিকায় অাছে নতুন ৩টি ছবি। টেলিভিশনেও সমান জনপ্রিয় 'দ্য এ টিম' অভিনেতা।

আর জনপ্রিয় অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও তার নামের সুখ্যাতি বজায় রেখেছেন এখনও। প্রায় ৪ কোটি মার্কিন ডলার আয় নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন তিনি। 'টাইটানিক' থেকে শুরু করে 'দ্য উলফ অব ওয়াল স্ট্রিট'- ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি পুরষ্কার বা সম্মাননার অর্জনটাও তার কম নয়।
আর ৩ কোটি ৭০ লাখ কোটি মার্কিন ডলার আয় নিয়ে পঞ্চম স্থানে আছেন ‘থর’ খ্যাত ক্রিস হেমসওয়ার্থ। মাত্র ছয় বছরের ক্যারিয়ারে বেশ কয়েকটি ছবিতেই জনপ্রিয়তা পেয়েছেন ৩২ বছর বয়সী এ অভিনেতা। রমনীমোহন চেহারা ও শরীরিক গঠনে অনেকেই ব্র্যাড পিটের সঙ্গে মিলিয়ে ফেলেন তাকে।