Entertainment Image

রাজন হত্যায় ফেসবুকে শিল্পীদের প্রতিবাদ



শিশু রাজন হত্যার প্রতিবাদে উত্তাল দেশ। বিচারের দাবিতে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে সোচ্চার সকলে। পিছিয়ে নেই শিল্পী সমাজও। তারা ফেসবুকে পোস্ট করছেন ক্ষোভ, শাস্তির দাবি এবং মানবতার প্রতি এই হুমকির প্রতি ঘৃণা। পোফাইল কিংবা কভার ছবি বদলে দিয়েছেন বাঁচার জন্য রাজনের আকুতি। এ আর্তচিৎকার শুধু রাজনের নয়, আমাদের সকলের-তারাকাদের ফেসবুক থেকে সংগ্রহ করা স্ট্যাটাসগুলো শেয়ার করা হলো পাঠকদের জন্য...

অরুণা বিশ্বাস
প্রধানমন্ত্রীর কাছে অাকুল অাবেদন,রাজন হত্যার বিচার করুন, অাপনি একজন মমতাময়ী মা,অাপনি কঠোর হলেই বিচার পাবে,রাজনের দু:খী মা-

মোস্তফা সরয়ার ফারুকী
কেনো আমি আজকে ফেসবুকে ঢুকতে গেলাম? আর কেনোই বা এই বিভৎস ঘটনা জানলাম ? হয়তো এই ঘটনার বিচার হবে, অপরাধীর শাস্তিও হবে। কিন্তু যে কালি মনে লেগেছে, এটা মুছবো কেমনে?

রিচি সোলায়মান
Pls stop posting Rajon's picture...its not tolerable. Jokhoni dekhchi chokh fete pani ashche...nijer shontan er kotha mone hocche...

কনক চাঁপা
এর চেয়ে বড় চোর আর বাংলাদেশে নাই? ওর ওই ছোট্ট দুটি হাতে কতগুলো জিনিস চুরি করেছিল? এতো ঘৃনিতো আচরণ বাংলাদেশের যুবক রা কোথা থেকে শিখলো? এর বিচার করার জন্ম কালক্ষেপন দরকার আছে কি? রোজায় না শয়তান বাঁধা থাকে? জাতি হিসেবে আমরা কোথায় যাচ্ছি? এরা আমাদের সন্তান?????

শিমুল মুস্তাফা
এই বর্বর প্রাণীদের বিচার না হওয়া পর্যন্ত আমি আর কবিতা পড়ব না। এ প্রতিবাদটুকু আমি করলাম। কবিতা অসভ্য জাতির জন্য নয়। আমাদের তো ক্ষমতা নেই। আমি আমার মতো করে প্রতিবাদ করলাম। যতবার ভিডিওটি দেখেছি চোখের পানি ধরে রাখতে পারিনি। এটা কোনো সভ্য মানুষের কাজ না। চার দিন হয়ে গেল এখনো খুনীদের গ্রেফতার করা যায়নি। আমাদের কী বলার আছে? তাই আমার মতো আমি প্রতিবাদ করলাম।’

আদনান ফারুক হিল্লাল
প্রত্যেক খুনই নির্মম, প্রত্যেক খুনিই পাষন্ড। তাই বলে কি ১৩ বছরের শিশুকে কেউ এভাবে খুন করতে পারে। একদিকে আর্ত চিৎকার অন্যদিকে বুনো উল্লাস !!
তীব্র প্রতিবাদ জানাই এমন বর্বরতার, আর যারা এমন বর্বর খুনের ভিডিওটা ফেসবুকে শেয়ার করছেন তাদেরকেও ধিক্কার জানাই !!!

সুজানা আনসার
What kind of a world do we live in? Where a little poor boy is tied to a pole, and slowly beaten and tortured to death by a group of merciless laughing adults?!!! I couldn't bring myself to watch the video... I heard his cries for water and mercy and I just couldn't see it. I want those beasts caught, each one of them and brought to justice. Maximum punishment, nothing less.

জ্যোতিকা জ্যোতি
কাল সকালে " নির্মম, পৈশাচিক " শিরোনামের নিউজটা পড়ে অনেকক্ষণ চুপ করে বসেছিলাম ঘৃণা আর হতাশায়। স্বাভাবিক হতে পারছিলামনা। হেডলাইনের চেয়ে ঘটনাটা অনেক বেশী নির্মম, অনেক বেশী পৈশাচিক। সামিউল রাজন আমার ছেলে কিংবা ভাই না হলেও যন্ত্রণাটা একইরকম। একটা বিষাদ ভরা ঘোর তৈরি হয়েছে ভেতরে। সারাদিন ধরে মন খারাপ। আর ভয় লাগছিল একটা নৃশংস ভিডিও কিংবা ছবি পড়বে চোখে। খেলার জয়, কাজ বা কোনকিছুই আমার টাচ করছিলনা। রাতে নিউজ ফিড ভরা রাজনের ছবি দেখে কুঁকড়ে যাচ্ছিলাম। একটা বাচ্চাকে পিটাতে পিটাতে মেরে ফেলা আবার এটা ভিডিও করা কোন মানুষের পক্ষে সম্ভব আমি এটা কল্পনাও করতে পারিনা । অথচ কল্পনার অতীত বাস্তব ঘটছে এই দেশে ! এরাই তো ধর্ষন করতে করতেও ভিডিও করে।মানুষের কি জঘন্য অধঃপতন! কিসের জন্য, কিসের লোভ বুঝিনা। মনে পড়ছে ত্বকীর কথা। একেকটা ঘটনা দিন দিন মনকে বিষিয়ে তুলছে। জানিনা এর কোন বিচার আছে কিনা, হবে কিনা । বিচারহীনতাই তো দেখে যাচ্ছি সব জায়গায়। এটা কোন দেশের কালচার হতে পারেনা।

ফাহমিদা নবী
ঘৃনা.. ঘৃনা.ঘৃনা...ঘৃনা.. ঘৃনা জানাই এই বর্বরতার ...অমানবিকতা আর কত...!!???? বিগত অনেকদিন ধরেই অমানবিক কিছু জীবের সাথে যুদ্ধে লিপ্ত আমি নিজেও.... বেদনা জয় করতে মানবিকতা কি শেখাতে পারিনি, লজ্জা পেতে তাদের দেখিনি.... আসলে যারা অমানবিক তাঁরাই সব ধরণের বর্বরতায় লিপ্ত ...তাদের ঘৃনা করি ঘৃনা করি ঘৃনা করি......তারা দিনের শেষে পরাজিত ... আলোহীন ......সভ্যতা নিজেস্ব শিক্ষা....যা শেখানো যায়না....!

মৌটুসী বিশ্বাস
বছর বছর শুধু বাচ্চা পয়দা করতে পারে আমার দেশের মায়েরা, মানুষ করতে পারে না।

লুৎফর রহমান রিটন
সিলেটে ১৩ বছর বয়েসী সবজি বিক্রেতা একটা বাচ্চা ছেলেকে নিষ্ঠুরভাবে পিটিয়ে মেরে ফেলেছে কয়েকজন পাষণ্ড যুবক। শিশুটিকে হত্যার দৃশ্য ভিডিও-ও করেছে পিশাচগুলো।
ভিডিওটা দেখার পর শরীর মন অবশ হয়ে গেলো!
আহারে বাচ্চাটা!
কাঁদছে আর বলছে--“আমি মরি যাইরাম, আমারে কেউ বাঁচাও রে বা”...
সিলেটে কি এমন একজন মানুষও নেই যে হাসতে হাসতে খুন করতে সক্ষম এই ঘাতকদের ধরিয়ে দিতে পারে!
আমি এই শিশু হত্যার বিচার চাই।
দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
একই পদ্ধতিতে মৃত্যুদণ্ড চাই ঘাতকদের।
শিশু হত্যার বিক্ষোভে আজ কাঁপুক বসুন্দরা...

মাসুদ হাসান উজ্জল
এমন একটা ছবি আর শিরোনাম দেখে এই নিউজ পড়ার মানসিক শক্তি আমি অর্জন করতে পারিনি। এইবার যদি অপরাধীদের মৃত্যুদন্ড না হয় আমরা দেশের বিচার ব্যবস্থাকে ছেড়ে দেবো না বলে দিলাম।

কোনাল
What are we? What is happening to us?

শামীমা তুষ্টি
আমাদের দেশে আর কোনদিন প্রতিবাদ করে কিছু হবে না... শেষ আমরা... টাকার কাছে বিক্রি হয়ে গেছি... নষ্ট... গন্ধ...

সুমন আনোয়ার
শিশু (রাজন) হত্যার বিচার চাই।

রিপন খান
আহ্ হা! মার খেতে খেতে মরে গেলো আর কুত্তার বাচ্চা গুলো তোমাকে মারতে মারতে মেরে ফেল্লো! এই কুত্তা গুলোর ফাঁসি না দিয়ে একই ভাবে শাস্তি হওয়া উচিৎ!

মেজবাউর রহমান সুমন
[ দেখছে জনতা বলছে শাবা বা বা বা শ ]
একখানা ইট যদি পাওয়া যেত
নোংরা মুখটা করতাম থেঁতো ...।
ভাবতে ভাবতে গেল একজন
ক্ষতবিক্ষত ছেলেটার কাছে
যেন দুজনের শত্রুতা আছে ???

আরজুমান্দ আরা বকুল
বাপ আমার তুই ছিলি বেহেস্তের ফুল।
মালির অসাবধানতায় টুপ করে পড়ে গেলি এই গ্রহে।দানবের দেশে।কীটেরা তাই তোকে আবার ফেরত পাঠালো বেহেস্তের সুধাময় বাগানে।
বেদনা এই যে তোর।যাওয়াটা সুন্দর হলনা বাপ।এর প্রয়োজন ছিল।আমরা অকারন হাসি।যেন সুখ ঝরে পড়ে রাশি রাশি।আজ এখন আনন্দ শুধুই বাসি।
ঈদ আর তার নামের মত করে প্রকাশিত হবেনা।যতদিন তোর ওই ফোলা গালের পরে জলের রেখার স্মৃতি এ মনে থাকবে ততদিন বাচার তাগিদে বাচা হবে।
মানুষের বাচা আর হবেনা বাপ।
ক্ষমা করিসনা।এ আমাদের আজন্মের পাপ।আবার যদি ফিরিস মায়ের কোলেই ফিরিস।যদি দেখিস যন্তু দানব হয়েছে বিলীন।আসিস সেদিন।নয়ত আসিসনা।
হায়েনা যারা তাদের জঠর যন্ত্রনায় নিশ্চয় মায়েরা দগ্ধ আজ নতুন করে। এ লজ্জা রাখবে কোথায়।তুই ক্ষমা করিসনা সেই সব মায়েদের।
যন্ত্রনা হয়ে থাক বাপ তুই।আমাদের অন্তর মাঝে। যেন অকারন কোন হাসি গান আর দোলা না দেয় হৃদয়কে।
রাজন বাপ আমার।তুই যে রাজা।তাই থাক সবার উপরে। মেঘের দেশে।

মোস্তফা কামাল রাজ
আহা কোথায় যাচ্ছি আমরা, ১৩ বছরের একটি ছেলেকে কেউ এইভাবে মারে? রাজনের হত্যাকারীর বিচার চাই...

এলিটা করিম
Just saw a video of a child being beaten in sylhet. The child's dead body was found eventually by the police. The faces of the murderers are clearly shown in the video. Why would it take more than just a few hours to catch them and throw them behind bars and beat them to death the same way

সুজানা জাফর
আল্লাহ এই অমানুষ গুলাের বিচার করো। এই দুনিয়াতে হয়তো বিচার কেউ করবে না। আমরা বাঙালী এটা বলতেও লজ্জা লাগে এখন। plz everyone Say no to child abuse.

ইশরাত নিশাত
প্রধানমন্ত্রী , স্বরাষ্ট্রমন্ত্রী , কেন রাজন হত্যাকারীদের বিছার আমাকে চাইতে হবে, কেন বিচারের দাবীতে সমাবেশ করতে হবে !!!! দেশের আইন- শৃঙ্খলা কথায় বেড়াতে গেছে ? আপনাদের কথা জানি না কিন্তু, আমি আমার বিবেককে কি বলব, আপ্নারা ব্যস্ত !!!