Entertainment Image

সঞ্জয়স সুপার টিম শর্ট ফিল্মটি অস্কারে এগিয়ে


আমেরিকান পরিচালক সঞ্জয় প্যাটেলের অ্যানিমেটেড শর্ট ফিল্মটি অস্কারের জন্য শর্ট লিস্ট করা হয়েছে। এছাড়া অ্যাকাডেমি পুরস্কারের জন্যও ১০ টি ছবির
লিস্টে রয়েছে মুভিটি।

'সঞ্জয়স সুপার টিম' নামের ছবিটির প্রথম লুকে দেখা যায়, একটি ছেলে টিভিতে সুপার হিরো মুভি দেখছে। কিন্তু একই সময়ে তার বাবা ঘরের আরেক কোনায় পূজা দিচ্ছিলেন। কিন্তু পূজার ঘণ্টায় ছেলেটির কার্টূন দেখতে সমস্যা হওয়ার কারণে সে টিভির ভলিউম বাড়িয়ে দেয়। আর এতে বাবা বিরক্ত হয়ে টিভি বন্ধ করে তাকে কাছে যাকে। এতে ছোট ছেলেটি হতাশ হয়ে বাবার সামনে এগিয়ে যায়। এভাবেই গল্পটি শুরু হয়।

মূলত নিজের ছেলেবেলা থেকে অনুপ্রাণিত হয়ে ছবিটি বানিয়েছেন পরিচালক। ছোট থেকেই আধুনিক সংস্কৃতির সঙ্গে নিজের বাড়ির হিন্দু ঐতিহ্যকে কোনও ভাবেই মানাতে পারতেন না তিনি। সেই মতানৈক্যকে মাথায় রেখে নিজের ছেলেবেলাকে কেন্দ্র করে এই অ্যানিমেটেড মুভি বানিয়েছেন তিনি।

সঞ্জয়ের সঙ্গে যে অ্যানিমেটেড মুভিগুলিকে মনোনীত করা হয়েছে সেগুলি হল, 'বিয়ার স্টোরি', 'কারফেস', 'ইফ আই ওয়াজ গড', 'লাভ ইন দ্য টাইম অফ মার্চ ম্যাডনেস', 'মাই হোম', 'অ্যান ওবজেক্ট অ্যাট রিসেট', 'প্রোলগ', 'উই কান্ট লিভ উইদাউট কসমস' এবং 'ওয়ার্ল্ড অফ টুমরো'।

ডলবি থিয়েটারে ২০১৬-র ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৮৮ তম অ্যাকাডেমি পুরস্কার।