ত্বকের কালো দাগ দুর করতে লেবুর ব্যবহার Nokkhotro Desk

ত্বকের কালো দাগ দুর করতে লেবুর ব্যবহার

তবে রুপের ক্ষেত্রে ফ্রেশনেস ব্যপারটা অনেক ইমপরটেন্ট। অনেকে আছেন যে ফর্সা কিন্তু মুখে কালো দাগ। এতে করে তার আকর্ষনীয়তা কমে যাবে। ত্বকের কালো দাগ দুর করার অনেক পথ আছে। তবে অল্প খরচে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য লেবু দিয়েও আপনি আপনার ত্বকের কালো দাগ দুর করতে পারেন। লেবুর রস ব্রণ কমাতেও দারুন কাজ করে। আসুন জেনে নেই কিভাবে লেবু ব্যবহার করবেন ত্বকের কালো দাগ দুর করতে।

১. লেবুর রসের সাথে হালকা মধু মিশিয়ে ত্বকে লাগাতে পারেন। লেবুর এ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান ত্বকের কোষগুলোকে উৎজ্জিবিত কর্ েনিয়মিত ব্যাবহারের ফলে কালো দাগ দুর হতে থাকে।
২. শুধু লেবুর রস মুখে দিলে মুখের তৈলাক্ত ভাব কমে যায় এত ব্রণ কম উঠে। ফলে নতুন করে ত্বকে দাগ পড়ে না। লেবুর এসিটিক ত্বকের কালো মু্েযছ দিতে সাহায্য করে।
৩. লেবু ও কাচা দুধের প্যাক বানিয়ে ত্বকে লাগান এত করে ত্বকের কালো দাগ দুর হবেই এমন কি ত্বকের উজ্জ্বলতাও বেড়ে যাবে কয়েক গুন।
৪. লেবুর সাথে কাচা হলুদ মিশিয়েও ত্বকে লাগাতে পারেন। ত্বকের দাগ দুর করে ত্বককে করে তুলবে আরও লাবণ্যময়
৫. লেবুর রসের সাথে শসার রস মিশিয়ে ত্বকে নিয়মিত লাগান ত্বকের দাগ দুর হবে। এবং ত্বক হবে আরও দিপ্তিময়।

চাইলে আপনারা লেবু কেকে নিয়মিত ভাবে মুখে ঘষতেও পারে। এতে করে মুখের তৈলাক্তভাব দুর হবে। মুখের কালো দাগ দুর হবে। ত্বককে উজ্জ্বল করবে। তবে ত্বকে যদি অধিক ব্রণ থাকে তাহলে লেবু ব্যবহার করবেন না এত করে ইনফেকশন হতে পারে।
A A