Entertainment Image

কোচি চলচ্চিত্র উৎসবে সেরা ছবি \'নির্বাসিত\'



ভারতের কোচি আন্তর্জাতিক চলচ্চিত্র প্রতিযোগিতায় সেরা মুভি নির্বাচিত হয়েছে তসলিমা নাসরিনের উপন্যাস অবলম্বনে নির্মিতব্য ছবি 'নির্বাসিত' ।

মুক্তির আগেই সংবাদ শিরোনামে ছিল চূর্ণী গঙ্গোপাধ্যায়ের পরিচালিত এই ছবিটি। আন্তর্জাতিক চলচ্চিত্র অঙ্গনের পাশাপাশি সদ্যসমাপ্ত ২১তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও স্থান পায় এটি।


এতে বাংলাদেশের আলোচিত-সমালোচিত লেখিকা তসলিমা নাসরিন ও তার সাদা বেড়াল মিনুর 'নির্বাসিত' জীবনকে তুলে ধরেছেন নির্মাতা। এদিকে, কোচিতে সেরা ছবির পুরস্কার জেতায় উচ্ছ্বসিত চূর্ণী। তিনি জানান, 'ফিল্ম ফেস্টিভ্যালের দিন কয়েক আগে জানতে পারি, এটি প্যানোরামা বিভাগে রাখা হয়েছে।

ফিল্ম ইন্ডাস্ট্রির বিশিষ্টদের বিচারে সেরা হওয়ার একটা আলাদা সম্মান আছে। আমি রোমাঞ্চিত। এটা সত্যিই বড় সারপ্রাইজ।' ছবিটি নিয়ে এর আগে তসলিমা নাসরিন বলেন, 'আমার খুব ভালো লেগেছে যে শেষ পর্যন্ত একটা ছবি হয়েছে। তাও আবার একজন গুণী শিল্পী ছবিটি করেছেন। ভারতে এর আগে অনেকেই আমার গল্প নিয়ে ছবি করার উদ্যোগ নিয়েছিলেন, কিন্তু শুরু করতে পারেননি। রাজনীতিকরা বাধা দিয়েছে। এই ছবিটা খুব পরিচ্ছন্ন একটি ছবি। কৌশক এবং চূর্ণি গাঙ্গুলিকে আমার অভিনন্দন।'

ছবিটি পরিচালনার পাশাপাশি মূল চরিত্রে অভিনয় করেছেন চূর্ণি গঙ্গোপাধ্যায়। এছাড়া আরও অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়, রাইমা সেনসহ অনেকে।