Technology Image

এবার খবরের জন্য আসছে ফেসবুক অ্যাপ



বর্তমানে স্মার্টফোনে ব্রেকিং নিউজগুলো পড়ার সহজ উপায় হচ্ছে এর জন্য পেপার অথবা ফ্লিপবোর্ডের মত আলাদা ডেডিকেটেড নিউজ রিডার অ্যাপ ডাউনলোড করা। তবে সম্প্রতি জানা গিয়েছে ফেসবুক একটি নিউজ অ্যাপ নিয়ে কাজ করছে। বিসনেস ইনসাইডার থেকে পাওয়া তথ্য অনুযায়ী ফেসবুক এমন একটি নিউজ অ্যাপলিকেশন নিয়ে কাজ করছে যা ব্রেকিং নিউজগুলোকে আমাদের মোবাইল ডিভাইসের সাথে লিংক করে পুশ নোটিফিকেশন হিসেবে আমাদের প্রদর্শন করবে। তথ্য অনুযায়ী অ্যাপলিকেশনতি সবে মাত্র প্রাথমিক পর্যায়ে আছে এবং অনেকের মতেই এই অ্যাপটির সেবা ভালো হলে টুইটারের জনপ্রিয়তা কিছুটা হলেও হ্রাস পাবে।

অ্যাপটির কনসেপ্ট খুবই সহজ। অ্যাপটি ইন্সটল করার পর ব্যবহারকারীরা অ্যাপলিকেশনটির তালিকা থেকে বিভিন্ন নিউজ ফিডে সাবস্ক্রাইব করে অপেক্ষা করবেন। যখন কোন ব্রেকিং নিউজ পাওয়া যাবে এবং পাবলিকেশনগুলো সেগুলো তাদের সাইটে প্রকাশ করবে তখন তারা তাদের সাবস্ক্রাইবারদের স্মার্টফোনেও ১০০ ক্যারেক্টারের একটি ছোট পুশ নোটিফিকেশন পাঠাতে পারবেন এবং সাথে বিস্তারিত খবরের একটি লিংকও প্রদান করা হবে যাতে ট্যাপ করে একজন ব্যবহারকারী সহজেই বিস্তারিত খবরটি পড়তে পারবেন।

এছাড়াও বর্তমানে আপনি যদি ব্রেকিং নিউজ সেবা পেতে চান তবে এর জন্য প্লে স্টোরে বেশ কিছু ডেডিকেটেড নিউজ অ্যাপলিকেশন রয়েছে সেগুলো ইন্সটল করে নিতে পারেন।